+

যশোরের বেনাপোল সীমান্ত থেকে দেড় কেজি স্বর্ণ সহ এক মহিলা পাচারকারী আটক।

সরেজমিনবার্তা | নিউজ টি ২৫ দিন ২১ ঘন্টা ২৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 290
...

মোঃ কামাল উদ্দীন,ক্রাইম রিপোর্টার:
যশোর বেনাপোলে সীমান্ত থেকে ভারতে পাচারের সময় পুটখালী থেকে ১৩ পিচ স্বণের বার সহ পপি খাতুন (২৫)নামে এক স্বর্ণ পাচারকারী কে আটক করেছে বিজিবি।স্বর্ণ বার গুলো আসামির নিজ শরিলের মাজায় বিশেষ কৌশলে লুকানো ছিল।
মঙ্গবার(২৯সেপ্টেম্বর)দুপর১২টার সময় পুটখালী মসজিদ বাড়ি পোষ্টের সামনে ব্রিজের উপর থেকে স্বর্ণ সহ তাকে আটক করা হয়। আটকৃত আসামি পুটখালী গ্রামের কামালের স্ত্রী।
বিজিবির এই স্বর্ণ আটকের ঘটনার কথা স্থানীয় সংবাদ কর্মীরা গোপন তথ্যে জানতে পেরে বেলা ১১ টা নাগাদ সরেজমিন ওই ক্যাম্প এলাকায় যান।এ বিষয়ে জানার জন্য পাঁচভুলোট ক্যাম্পের সামনে প্রায় ৪ ঘন্টা অপেক্ষা করলেও বিজিবি সাংবাদিকদের কোন তথ্য প্রদান করেননি।
স্বর্ণ উদ্ধার ও নারী আটকের বিষয়ে ২১ বিজিবির উপ-পরিচালক তফসির আহম্মেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন আপনারা কোথায় পেয়েছেন যে,স্বর্ণ উদ্ধার হয়েছে। স্থানীয় লোক জানিয়েছে বললে তিনি বলেন তারা কারা বলতে পারবেন। এরপর তিনি বলেন আমাদের অধিনায়ক স্যার পাঁচভুলোট ক্যাম্পে যাবে তারপর আপনাদের জানাবেন।
পাঁচভুলোট ক্যাম্পে সাংবাদিকরা উপস্থিত হয়ে বার বার সেন্ট্রিকে ২১ বিজিবির কর্নেল মুনজুর এলাহিকে অবহিত করতে বলা হয়। ক্যাম্পের সেন্ট্রি জানান আপনাদেরকে অপেক্ষা করতে হবে। এদিকে কর্নেল সাহেব সাংবাদিকবৃন্দ উপস্থিত হয়েছেন তা নিজে দেখেও স্বর্ণ উদ্ধারের বিষয়টি অবহিত করেনি।
সাংবাদিকরা ওই ক্যাম্পের সামনে প্রায় ৪ ঘন্টা অপেক্ষা করেন।এরপর বিজিবির একটি পিক আপ ভ্যানে করে ওই নারীকে বেনাপোল পোর্ট থানায় নিয়ে যায়।তবে এই সময় পাঁচভুলোট ক্যাম্পের সামনে একজন বিজিবি বলেন, আমরা ১৩ টি স্বর্নের বার উদ্ধার করেছি যার ওজন ১কেজি৫ শত গ্রাম। তবে এই এটা সিও স্যার আপনাদের জানাবেন।
স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানান,পপি দীর্ঘ দিন যাবৎ একটি স্বর্ণ চোরাচালান চক্রের সদস্যদের স্বর্ণ বহন করে থাকে। ,স্বর্ণের মূল হোতারা মহিলা ও কোমলমতি শিশুদের দিয়ে বহন কাজে ব্যবহার করছে।তাদের দিয়ে বহন করা হলে প্রশাসনের নজরে সহজে না পড়ে।
এই রিপোর্ট লেখার সময় বেনাপোল পোর্ট থানার ফোন করলে ডিউটি অফিসার এ এস আই চম্পা বলেন, বিজিবি একজন মহিলা সহ থানায় এসেছে। তাদের কার্যক্রম চলছে। কাজ শেষ হলে বিষয়টি জানা যাবে কি পরিমান স্বর্ণ জমা দিচ্ছে।

...
Md. Kamal Uddin(SJB:E305)
Mobile : 01767753996

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ