+

সৌদিয়া এয়ারলাইন্স এর ২৩ সেপ্টেম্বর এর ফ্লাইট যথাসময়েই ঢাকা থেকে রিয়াদে যাচ্ছে!

সরেজমিনবার্তা | নিউজ টি ৬ দিন ১১ ঘন্টা ২৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 2095
...

 বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার:

 

   সৌদি এয়ার এর ২৩ সেপ্টেম্বরের ফ্লাইট যথাসময়েই ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে সৌদি আরবের রিয়াদের উদ্দেশে টেক অফ করেছে। আজ ২৩ সেপ্টেম্বর, রাত ১২:৫৬ মিনিটে সৌদিয়া এর এই ফ্লাইটটি ঢাকা থেকে রিয়াদের কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এর উদ্দেশে যাত্রা শুরু করে।

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্ট থেকে সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক এয়ারপোর্টে যাত্রা শুরু করেছে সৌদিয়া এর  ৮০৫ নম্বর ফ্লাইটটি।

২৩ সেপ্টেম্বর, বুধবার মধ্যরাত ১২:৫৬ মিনিটে ঢাকা থেকে টেক অফ করে ফ্লাইটটি, এবং প্রায় ৬ ঘন্টা ট্রাভেল শেষে সৌদি স্থানীয় সময় ভোররাত ০৩:৪৩ মিনিটের দিকে ল্যান্ড করবে ফ্লাইটটি।

এই ফ্লাইটের বেশিরভাগ যাত্রীইই করোনাকালীন সময়ে ছুটিতে দেশে এসে আটকে পড়া প্রবাসীরা, যারা সৌদি আরবে তাদের কর্মক্ষত্রে ফিরে যাচ্ছেন। মার্চ মাসে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হবার পরে এই ফ্লাইটটিই সৌদি আরবের প্রথম আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট। উল্লেখ্য, সম্প্রতি বিগত ১৯ সেপ্টেম্বর এর নোটিশ এর মাধ্যমে ঢাকা থেকে সৌদি আরবের রুটে সপ্তাহে ২টি করে ফ্লাইট পরিচালনার ঘোষণা দেয় সৌদিয়া এয়ারলাইন্স।

এছাড়াও ২০ সেপ্টেম্বর থেকে বিমান বাংলাদেশ ঢাকা – সৌদি আরব রুটে ফ্লাইট শুরু করবে বলে ঘোষণা দেয়। বিগত মার্চ মাস থেকে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার ফলে এই দুটি এয়ারলাইন্স এর ফ্লাইট চালুর সংবাদে খুশি হয়েছিলেন সকল সৌদি প্রবাসীরা।

বিগত মার্চ মাস থেকে দেশে আটকে পড়ার ফলে সকল প্রবাসীরই আয় বন্ধ হয়ে আছে, এবং অর্থকষ্টেও পড়েছেন অনেকে।

কাজেই দুটি এয়ারলাইন্স এর ঢাকা থেকে সৌদি আরবের ফ্লাইট চালু করার সংবাদ সকলের জন্য খুশির বার্তা নিইয়ে আসে। তবে, ২০ সেপ্টেম্বর নিজেদের ওয়েবসাইটে একটি নোটিশ এ বিমান বাংলাদেশ জানায়, সৌদি সরকার থেকে অনুমতি না পাওয়ায় তারা ঢাকা-সৌদি আরব ফ্লাইট পরিচালনা করতে পারছে না।

এই ঘোষণার পর পরই বেবিচক (বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ) ঘোষণা দেয়, তারা সৌদিয়া এয়ারলাইন্স কে ঢাকা-সৌদি আরব ফ্লাইট পরিচালনার জন্য দেয়া অনুমতি বাতিল করছে। এরফলে ২৩ এর এই ফ্লাইটের পরে ঢাকা থেকে সৌদি আরবে কোন ফ্লাইট পরিচালনা করতে পারবে না সৌদিয়া। ইতিমধ্যেই সৌদিয়া এয়ারলাইন্স ঢাকার কারওয়ানবাজারে তাদের অফিস কোনপ্রকার ঘোষণা ছাড়াই বন্ধ করে দিয়েছে।

উল্লেখ্য যে, করোনাকালীন সময়ে বিশেষ ফ্লাইট পরিচালনার সময় স্বাস্থ্যবিধি না মানায় বিমান বাংলাদেশকে বিশাল অংকের জরিমানা করেছিলো সৌদি সরকার। প্রবাসীদের ধারনা, হয়তো এই আশংকাতেই সৌদি সরকার বিমান বাংলাদেশকে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। বর্তমানে বিমান বাংলাদেশ এর অফিসের সামনে প্রতিবাদ জানাচ্ছেন প্রবাসীরা। তাদের বক্তব্য, সৌদি আরবে দ্রুত না ফিরতে পারলে অচিরেই পথে বসতে হবে তাদেরকে।

বিমান ও বেবিচক কর্তৃপক্ষের হেয়ালিপনা সিদ্ধান্তের কারনে সবচাইতে বড় ক্ষতির শিকার হবেন তারা, এবং সৌদি আরব থেকে রেমিট্যান্স না আসলে দেশের অর্থনীতির বিশাল ক্ষতি হবে।

...
Md Belal Uddin(SJB:E510)
Mobile : 01838967621

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ