+

মহিপুর মৎস্যবন্দরে প্রকাশ্যে চলছে মিনি ক্যাসিনোর আদলে জুয়ার আসর।।

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ১৪ ঘন্টা ৫৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 680
...


কলাপাড়ার মহিপুর মৎস্যবন্দরে প্রকাশ্যে চলছে ’মিনি ক্যাসিনো’র আদলে রমরমা জুয়ার আসর। প্রতিদিন বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত চলে এ আসর । মৎস্যবন্দরের আড়ৎপট্রি’র পশ্চিম দিকে পুরাতন ফরেষ্ট অফিস এলাকায় তাবু টানিয়ে মৎস্য শ্রমিক ও জেলেদের টার্গেট করে চলছে এ  লটারী’র নামে জুয়া।

এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ভাইরাল হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রশাসনের  দৃষ্টি গোচর হয়নি। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, মহিপুর থানা থেকে ৪শ’ ফুট দূরত্বে মৎস্যবন্দরের শিববাড়িয়া নদীতীরে (থানার সামনের চা দোকানী আম্বিয়া’র পুত্র) রিপন (২৮) নামের এক যুবক পার্শ্ববর্তী তালতলি উপজেলার কয়েকজন জুয়াড়ীকে নিয়ে স্থানীয় প্রভাবশালীদের শেল্টারে এ মিনি ক্যাসিনো বা লটারী জুয়া চালিয়ে যাচ্ছেন । মিনি ক্যাসিনো’র এক একটি লটারী বিক্রী হচ্ছে ৫০ থেকে ৫০০ টাকায়। যাতে পাওয়া যাচ্ছে আকর্ষনীয় প্লাষ্টিক ও কাঁচের বিভিন্ন সামগ্রীসহ মোবাইল পর্যন্ত।

কালে ভদ্রে দু’চার জনকে বিভিন্ন সামগ্রী পেতে দেখা গেলেও মোবাইলসহ দামী উপকরণ পেতে দেখা যায়নি কাউকে। আর এভাবে সর্বশান্ত হচ্ছে গরীব জেলেরা ও এলাকার যুব সমাজ। যা থেকে প্রতিদিন আয় হচ্ছে ২৫ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। অভিযোগ উঠেছে  মিনি ক্যাসিনো’র এ আয় থেকে মাসোয়ারা পাচ্ছে স্থানীয় প্রভাবশালীসহ কতিপয় সাংবাদিকরা ।

এতে মৎস্যবন্দরের সচেতন নাগরিকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই মিনি ক্যাসিনো’র ভিডিও ক্লিপ আপলোড করে তা বন্ধে প্রশাসনের দৃষ্টি আকর্ষনের পরও বন্ধ হচ্ছেনা এ জুয়া খেলা।

মহিপুর মৎস্যবন্দরের সচেতন নাগরিক এস আলম হাওলাদার বলেন, আমি মহিপুর আইন শৃংখলা কমিটির সভায় বরিশাল রেঞ্জ ডিআইজি’র উপস্থিতিতে এর আগে এ জুয়া নিয়ে কথা বলার পর কিছুদিন এটি বন্ধ ছিল। বর্তমানে প্রশাসনের নাকের ডগায় নতুন উদ্যোমে শুরু হয়েছে এ মিনি ক্যাসিনো। এতে গরীব জেলেরা ও এলাকার যুব সমাজ সর্বশান্ত হলেও মাসোয়ারা পাচ্ছে স্থানীয় প্রশাসন ও কতিপয় সাংবাদিক। তাই এটি বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে শীঘ্র পদক্ষেপ গ্রহনের দাবী তাঁর।

এস আলম হাওলাদার আরো বলেন, আমি একজন সচেতন নাগরিক হিসেবে এ জুয়া বন্ধে আমার ফেসবুকে এর ভিডিও আপলোড করে ষ্ট্যাটাসও দিয়েছি কিন্তু বন্ধ হয়নি।

মহিপুর মৎস্যবন্দরের আড়ৎ মালিক সমিতির সভাপতি ফজলু গাজী বলেন, গত এক সপ্তাহ ধরে প্রকাশ্যে এ জুয়া চলছে। এটি বন্ধে বর্তমান ওসিকে বলে কোন লাভ নেই।

এ বিষয়ে মহিপুর ওসি মো: মনিরুজ্জামান বলেন, আমার কাছে এ সংক্রান্ত কোন সংবাদ নেই। তবে আমি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

...
Md. Emam Hossain(SJB:E039)
Mobile : 01729534815

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ