+

চিরিরবন্দর পূজা উদযাপন পরিষদের তীব্র নিন্দা ও ক্ষোভ

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ২২ ঘন্টা ৩৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 575
...

স্টাফ রিপোর্টার 
 চিরিরবন্দর (দিনাজপুর): 
দিনাজপুরের চিরিরবন্দরে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী  উদযাপন, শারদীয় দূর্গোৎসব উদযাপনসহ অন্যান্য পূজা উদযাপনের লক্ষে চিরিরবন্দর মহিলা ডিগ্রী কলেজ মিলনায়তনে গত ৭আগষ্ট ২০২০খ্রীঃ রোজ শুক্রবার বিকেল ৪ ঘটিকায় উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী গোবিন্দ চন্দ্র রায় এর সভাপতিত্বে সামাজিক দুরত্ব বজায় রেখে এক তীব্র নিন্দা ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় চিরিরবন্দর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নিখিল রঞ্জন রায় এর সঞ্চালনায় চিরিরবন্দর পূজা উদযাপন পরিষদের সদস্য , নীল কমল রায়, সাংবাদিক মৃত্যুঞ্জয় সরকার, জয়ন্ত কুমার রায়, হেমবাবু রায়, দিলীপ কুমার রায়, ডালিম কুমার রায়, দীপক কুমার রায়, পীযুষ রায়, প্রভাত সরকার, সাগর কুমার রায়, বাবলু কুমার রায়, পবিত্র দত্ত, পবিত্র কুমার দাস, প্রধান শিক্ষক প্রদীপ কুমার রায় প্রমূখ বক্তব্য রাখেন।

সভায় তাপস কুমার বর্মন লিটন বলেন সনাতন ধর্মালম্বীদের যাতে কেউ ব্যাক্তি স্বার্থে ব্যবহার করতে না পারে, ব্যাক্তিগত দূর্নীতি ঢাকতে চিরিরবন্দর পূজা উদযাপন পরিষদকে ব্যবহার করতে না পারে সেদিকে সকলকে সজাগ থাকতে হবে। 
উক্ত সভায় তিনি  আরো বলেন, বর্তমানে উপজেলা পরিষদের একজন জনপ্রতিনিধি তার ব্যাক্তিগত দূর্নীতি ঢাকতে রাতের আঁধারে কাউকে কিছু না জানিয়ে অর্থের বিনিময়ে একটি পকেট কমিটি গঠন করে এবং জেলা কমিটি তা অনুমোদন করে। বর্তমানে তিনি সেই কমিটির নাম ব্যবহার করে সনাতন ধর্মালম্বীদের ব্যবহার করার অপচেষ্টা চালাচ্ছে।  সেই অপচেষ্টা কঠোরভাবে প্রতিহত করতে হবে।

পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নিখিল রঞ্জন রায় বলেন, সনাতন ধর্মালম্বীরা কারো গোলাম নয়। কেউ যদি ক্ষমতার অপব্যবহার করে সনাতন ধর্মালম্বীদের মাঝে গ্রুপিং করার চেষ্টা করে তার সমুচিত জবাব দেয়া হবে।

এসময় চিরিরবন্দর পূজা উদযাপন পরিষদের সভাপতি গোবিন্দ চন্দ্র রায় তাঁর সমাপনী বক্তব্যে বলেন "আর মাত্র কয়েকটা দিন বাঁকি আমাদের ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী ও তার পরেই সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অথচ তিনি এখন পর্যন্ত একটি মিটিং এর ডাক দিলেন না " তাই আমাদের সকলকে সচেতন হতে হবে। সবশেষে সভাপতি শ্রী গোবিন্দ চন্দ্র রায় ঐ পকেট কমিটি বিলুপ্ত করে নতুন করে সর্বসম্মতিক্রমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার আবেদন করেন জেলা কমিটি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কাছে। 

সভায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে চিরিরবন্দর কেন্দ্রীয় পূজা মন্দির হতে উপজেলা সদরের প্রধান প্রধান সড়কে আনন্দ র‍্যালী সফল করার লক্ষে প্রতিটি ইউনিয়ন কমিটি হতে ১০ জন করে পূজারী আসার জন্যে আলোচনা সভার সিদ্ধান্ত নেয়া হয়। 

আসন্ন শারদীয় দুর্গাপূজার সকল প্রস্তুতি গ্রহণ ও প্রতিমা তৈরীর আহ্বান জানান তিনি। এসময় তিনি চিরিরবন্দর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নিখিল রঞ্জন রায় এর কাছে,  আগামী ৭ দিনের মধ্যে উপজেলার প্রতিটি মন্দিরে স্থায়ী ও অস্থায়ীভাবে কি কি পূজা উদযাপন করা হয়ে থাকে তার তালিকা করে জমা করার আহ্বান জানান।

...
Md. Mamun Hossain(SJB:E302)
Mobile : 01712260849

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ