+

"বাউফলের সেতু ও কালভার্ট নয় যেন মরণ ফাঁদ।"

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ২৩ ঘন্টা ৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1250
...

মোঃ দুলাল হোসেন
বাউফল(পটুয়াখালী)

পটুয়াখালীর বাউফলে একটি সেতু মরণফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘ ৫ বছর ধরে ওই সেতুতে জীবনের ঝুঁকি নিয়ে এলাকাবাসী পারাপার হলেও এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজর নেই।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফল সদর ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ডের সংযোগ স্থাপনকারী সেতুটি ২০০৫ সালে নির্মাণ করা হয়। নির্মাণের কিছুদিন পরেই সেতুটির রেলিং ও স্লাব ভেঙে যাওয়া শুরু করে। প্রায় ৫ বছর আগে সেতুটি চলাচলের অযোগ্য হয়ে যায়। এরপর আর সেতুটি মেরামত কিংবা পুণর্নির্মাণ করা হয়নি। 

স্থানীয় তুহিন, সোহেলহাওলাদার, মনির হাওলাদার ও তানিয়া বেগমসহ একাধিক এলাকাবাসী বলেন, সেতুটি নির্মাণের সময় নিম্মমানের উপকরণ ব্যবহার করা হয়েছে। এছাড়াও সিডিউল অনুযায়ী কাজ না করায় কিছু দিন পরেই ভেঙে যাওয়া শুরু হয়। এরপর থেকে এলাকাবাসী ঝুঁকি নিয়ে সেতুটি পারাপার হচ্ছেন।

এছাড়া দক্ষিণ বিলবিলাস, হোসনাবাদ, বিলবিলাস-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বিলবিলাস মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে ওই সেতুতে যাতায়াত করছে। তাদের অভিযোগ তারা নিয়মিত  তাদের নিত্যপন্যর জন্যে জরুরি প্রয়োজনে অনেক পথ ঘুরে যেতে হয়।

বাউফল ইউনিয়নের গোসিংগা রশিদিয়া মাদ্রাসার উওর পাশের কালভার্ট টির করুন অবস্থা।
স্থানীয়দের অভিযোগ কালভার্ট এর বেহাল দশার কারণে চরম ঝুঁকির মধ্যে এলাকাবাসী।অটো চালক উজ্জল ও আরসাব বলে আমাদের অটো নিয়ে আসতে কষ্ট হয় ।

একদিকেনিম্নমানের নির্মান সামগ্রী ব্যবহার ও ওভারলোড ট্রলি গাড়ির অতিরিক্ত চলাচল এই কালভার্ট এর বেশি ক্ষতি করেছে।তাই দ্রুত এই কালভার্ট টি সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি

...
Md. Dulal Hossen(SJB:E418)
Mobile : 01725965494

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ