+

প্রতি রাতেই হচ্ছে চুরি-ছিনতাই সংস্কারের অভাবে মাটিডালী হতে পীরগাছা রাস্তার বেহাল অবস্থা

সরেজমিনবার্তা | নিউজ টি ২৩ দিন ৭ ঘন্টা ৫০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 3025
...

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার মাটিডালী বাইপাস থেকে উত্তরে সদরের লাহিড়ীপাড়া ইউনিয়নের পীরগাছা যাওয়ার ১১ কিলোমিটার রাস্তাটি খানাখন্দকে পরিণত হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় র্দর্ঘটনা। ধীরগতিতে গাড়ি চলাচলের কারণে প্রায় রাতেই ছিনতাইকারীদের কবলে পড়ছে গাড়ীর যাত্রীগণ ও পথচারীরা। গত দুই মাসে এ রাস্তায় বেশ কয়েকটি ছিনতায়ের ঘটনা ঘটেছে।
পীরগাছা, যশোপাড়া ও পল্লীমঙ্গল হাট-বাজারের ব্যবসায়ীরা এবং ভুক্তভোগী মহল রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট। শুধু তাই নয় রংপুর-বগুড়া মহাসড়কের মোকামতলা হইতে মহাস্থানে যানজটের সৃষ্টি হলে ঢাকাগামী গাড়িগুলি বাইপাসে পীরগাছা দিয়ে মাটিডালি মহাসড়কে উঠে ঢাকার দিকে যখন যায় তখন তারা সে রাস্তা দিয়ে চলাচল করতে পারে না। খানাখন্দকে পরিণত হওয়ার কারণে যানজটের সৃষ্টি হয় এবং রাস্তায়  মাঝে মধ্যে গাড়িগুলি বিকল হয়ে পড়ে। বন্দরের ব্যবসায়ীরা জানান শুধু আমরা যখন বগুড়া শহর থেকে আমাদের দোকানের মালামাল নিয়ে আসি তখন দ্বিগুণ ভাড়া দিতে হয়। এমনকি রাস্তার মধ্যে গাড়ি গুলি খানাখন্দকে পড়ে বিকল হয়ে যায়। বগুড়া সদর উপজেলার  মাটিডালি বাইপাস হইতে পীরগাছা যাওয়ার ১১কিলোমিটার রাস্তা খানাখন্দকে পরিণত হওয়ার কারণে গাড়িগুলি মাঝে মধ্যে বিকল হয়ে পড়ে  জনগণের চরম দুর্ভোগের সৃষ্টি হয়। এসব এলাকার উৎপাদিত পণ্যসহ বিভিন্ন ধরনের মালামালগুলো রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে ট্রাক যোগে পরিবহন করা হয়। সড়কটির বিশেষ করে পীরগাছা বন্দর, যশোপাড়া ও পল্লীমঙ্গল বন্দরসহ বেশ কয়েকটিস্থানে অগণিত বড় গর্ত সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিনত হয়েছে। এতে মারাত্বক ঝুঁকি নিয়ে চলছে যানবাহন, ঘটছে দূর্ঘটনা। স্কুল-কলেজ, মাদ্রাসার শতশত শিক্ষার্থী ও পথচারীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। ওইসব খানাখন্দকে প্রতিনিয়ত যানবাহন পড়ে যন্ত্রপাতি নষ্ট হয়ে ঘন্টার পর ঘন্টা পড়ে থাকে এবং সৃষ্টি হয় জানজট। এছাড়াও এ সড়ক দিয়ে জরুরী রোগী নিয়ে চলাচল করা কঠিন হয়ে পড়েছে। বর্ষা মৌসুমের কারনে প্রতিদিন কোন না কোন স্থানে পানি জমে রাস্তার বিটুমিন উঠে গিয়ে ছোট-বড় গর্ত সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে জরুরী ভিত্তিতে সড়কটি মেরামতের জন্য বগুড়া সড়ক ও জনপদ বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভুগীরা। লাহিড়ীপাড়া ইউপি চেয়ারম্যান মাফতুন জানান, রাস্তাটি সংস্কারের টেন্ডার হয়েছে যিনি ঠিকাদার তার কাছে আমাদের এলাকাবাসীর পক্ষ থেকে আকুল আবেদন দ্রুত রাস্তাটি যাতে সংস্কার করা হয়। তাহলে এলাকাবাসী এবং রাস্তায় চলাচলকারী যানবাহনের ড্রাইভারেরা চরম দুর্ভোগের হাত থেকে রক্ষা পাবে। ব্যবসায়ীগণ জানান  রাস্তাটি দ্রুত সংস্কার করতে না পারলে  মানুষের দুর্ভোগ বাড়তে থাকবে এবং চুরি, ছিনতাই বেড়ে যাবে।

...
MD. Nur Nobi Rahman(SJB:E077)
Mobile : 01711717015

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ