+

নাটোরে দূর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান ও মহিলা সদস্য গ্রেফতার

সরেজমিনবার্তা | নিউজ টি ২১ দিন ৮ ঘন্টা ৫৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1840
...

 


মোহাম্মদ মাসুদুজ্জামান (রাজীব),মীরসরাই,চট্টগ্রাম।
 

সরকারি ০৫ মেট্রিক টন  গম আত্মসাতের দায়ে নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন ও একই ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মোছাঃ শাহানাজ পারভীন’কে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী।সরকারিভাবে গমগুলো স্থানীয় মাঝদিঘা পূর্ব বিল খাল প্রকল্প-এর জন্য বরাদ্দকৃত। এই প্রকল্পটি স্থানীয় ছাতনী ইউনিয়নের ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মোছাঃ শাহানাজ পারভীন (৩৫), স্বামী -মোঃ মঞ্জু কাজী, সাং-কেশবপুর, থানা ও জেলা-নাটোর এর নামে বরাদ্দ ছিল। ইউপি সদস্য মোছাঃ শাহানাজ পারভীন উক্ত গমগুলো সরকারি কাজে ব্যবহার না করে পরবর্তীতে বিক্রয়ের শর্তে স্থানীয় ছাতনী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন (৬৪), পিতা-মৃত ছিতু সরকার, সাং-মাঝদিঘা-দক্ষিণপাড়া, থানা ও জেলা-নাটোর-এর নিকট হস্তান্তর করেন। উক্ত চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন আবার উক্ত গমগুলো তার দূর সম্পর্কীয় নাতনি জামাই জনৈক মোঃ কোরবান আলী (৪০), পিতা-মৃত রুহুল আমিন, সাং-মাঝদিঘা-পূর্বপাড়া, ইউ.পি-ছাতনী, থানা ও জেলা-নাটোর-এর বসতবাড়ীতে রাখেন। ইউপি চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন ও সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মোছাঃ শাহানাজ পারভীন গত ৩০ জুন ২০২০ তারিখ দুপুর ১৪.৩০ ঘটিকায় ভটভটিযোগে উক্ত গমগুলো পরস্পর যোগসাজসে আইন ও বিধি বর্হিভূতভাবে আত্মসাৎ-এর উদ্দেশ্যে নিয়ে এসে উক্ত স্থানে রাখেন। উক্ত ঘটনাটির সাথে স্থানীয় জনপ্রতিনিধি ইউপি চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন ও সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মোছাঃ শাহানাজ পারভীনসহ সরকারি কিছু কর্মকর্তার সংশ্লিষ্টতা রয়েছে। উক্ত গমগুলো পুলিশ কর্তৃক জব্দপূর্বক নাটোর থানার সম্পত্তি রেজিস্টারের ক্রমিক নং-২৫৫/২০২০ মোতাবেক থানা মালখানায় রাখা হয়েছে। এই অভিযোগটি দুর্নীতি দমন কমিশনের সিডিউলভুক্ত অপরাধ হওয়ায় অফিসার ইনচার্জ, নাটোর থানা, নাটোর তা থানায় জিডিভুক্ত (জিডি নং-১৯৫ তারিখ: ০৫/০৮/২০২০ খ্রিঃ) করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহীতে প্রেরণ করেন। উক্ত ঘটনায় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহীর সহকারী পরিচালক মোঃ নাজমুল হুসাইন বাদী হয়ে উক্ত ০২ জন আসামীসহ মোট ০৩ জনের বিরুদ্ধে ৪২০/৪০৯/১০৯ দন্ডবিধি তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা রুজু করেন। 
মামলাটির তদন্তকালে সহকারি পরিচালক মোঃ নাজমুল হুসাইন নাটোর সদর থানা পুলিশের সহযোগিতায় উক্ত ০২ জন আসামীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করেন। দুদক, সজেকা, রাজশাহীর উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম কর্তৃক ঘটনার সত্যতা নিশ্চিত করা হয়।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ