+

কসবায় ২৪ ঘন্টার ব্যাবধানে দুটি বাল্যবিবাহ বন্ধের নজির করলেন এসিল্যান্ড হাছিবা খান।

সরেজমিনবার্তা | নিউজ টি ২১ দিন ১৫ ঘন্টা ২৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1640
...

সাইদুল ইসলাম 
কসবা(ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবায় গত রোববার ও সোমবার মাত্র ২৪ ঘন্টার ব্যাবধানে কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এর নির্দেশে, দুটি বাল্যবিবাহ বন্ধ করতে সক্ষম হয়েছেন, কসবা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাছিবা খান। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি। 

গত ২ ই আগস্ট রোববার বিকেলে, মেহারী ইউপির একটি গ্রামের দশম শ্রেণির একজন শিক্ষার্থীর সাথে কায়েমপুর ইউপির একটি গ্রামের প্রবাসী যুবকের বিয়ের আয়োজন করা হয়েছিলো, উক্ত শিক্ষার্থীর বয়স ১৮ না হওয়ায় ঐ বিয়ে বন্ধ করে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হাছিবা খান। 

অপরদিকে গতকাল ৩ ই আগস্ট সোমবার বায়েক ইউপির একটি গ্রামের নবম শ্রেণির এক শিক্ষার্থীর সাথে কসবা পৌর এলাকার এক প্রবাসী যুবকের  বিয়ের আয়োজন করা হয়েছিলো, কিন্তু; ঐ শিক্ষার্থীর বয়স ১৮ না হওয়ায় খবর পেয়ে এ বিয়ে ও বন্ধ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হাছিবা খান।

 শিক্ষার্থীদের পিতা ১৮ বয়সের পূর্বে বিয়ে দিবেনা বলে মুচলেকা দেন।  এ মর্মে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাছিবা খান বলেন যে," বাল্যবিবাহ সংকুচিত করে দেয় আমাদের কন্যা শিশুর জগৎ, আমরা যদি সচেতন হয়, তাহলে কন্যা শিশুদের অধিকার প্রতিষ্ঠা হবে।

...
Saidul Islam(SJB:E407)
Mobile : 01856277205

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ