+

মানুষের এ এক অন্য রকম মিলন মেলা।। সন্দ্বীপ ছোঁয়াখালী ঘাট।

সরেজমিনবার্তা | নিউজ টি ২১ দিন ১৮ ঘন্টা ৩৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 3300
...

 

রিয়াজুল করিম রিজভী 
স্টাফ রিপোর্টার চট্টগ্রাম।

সন্দ্বীপ জুড়ে মানুষের এ এক অন্য রকম মিলন মেলা ছোঁয়া খালী ঘাটে।যদিও বছর খানেক আগে সন্দ্বীপে এমন দৃশ্য কোথায়ও দেখা যায়নি। কিন্তু সসম্প্রতি বসানো ছোঁয়া খালী ঘাটের ব্লগ গুলোর এই এলাকায় অন্যরকম এক মাত্রা যোগ করেছে। এর অপরূপ সৌন্দর্য উপভোগ করতে মানুষ সন্দ্বীপ এর বিভিন্ন জায়গা থেকে পাড়ি জমায় সেখানে।

ব্লক বেড়িবাঁধ এলাকার মানুষের সাথে কথা বলে জানা যায়, ওখানে এসব ব্লক বসানোর পর মানুষের আনাগোনা থাকলেও এখন ঈদ উপলক্ষে যেন এটি হার মানাচ্ছে পতেঙ্গা সমুদ্র সৈকতকেও। তাদের কথা অনুসারে ওই জায়গায় প্রতিদিন বিকেলে ভিড় করে বিপুল সংখ্যক মানুষ।

সন্দ্বীপ এর যে কোন প্রান্ত থেকে ছুটে আসে মানুষ। নদীর তীরের এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে। কিছু দিন আগেও সেখানে কোন দোকান পাট ছিল না। মানুষের আনাগোনা বাড়ায় সেখানে একটি ছোট দোকান বসেছে যা মানুষের জন্য অনেক উপকারী।

তবে সচেতন মানুষরা বলছেন দেশের এই ক্রান্তিকালে সন্দ্বীপের মানুষের এমন চলাচল হতাশ জনক। দল বেঁধে লোকদের আড্ডা আবার কোন আকূল অন্ধকার নিয়ে আসে সে বিষয়ে শঙ্কার কথা জানাচ্ছেন তারা ।

ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, কিছু যুবক সেখানে নদীতে লাফালাফি থেকে শুরু করে এক জন এক জনকে মজা করে নদীর তীরে কাঁদা নিয়ে মারামারি করছে । এসব ধারাবাহিক ভাবে চলতে থাকলে হয়তো পরবর্তীতে বিপদজনক কিছু ডেকে নিয়ে আসবে বলে ভয় স্থানীয়দের।

দূর দূরান্ত থেকে ছুটে আসা মানুষের মাঝে আবার মোটরসাইকেল নিয়ে চলে ওভারটেকিং।এক সাথে এক দুই নয় ১৫ থেকে ২০টা মোটরসাইকেলও দ্রুত গতিতে ছুটে চলে। মোটরসাইকেল আরোহীর জন্য সন্দ্বীপে এখন পর্যন্ত কোন আইন কার্যকর না হওয়ার ফলে অনেক অল্প বয়সের তরুণরা মোটরসাইকেল বাড়া নিয়ে ছুটে চলে ছোঁয়া খালী ঘাটের দৃশ্য দেখার উদ্দেশ্যে।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ