+

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৬ লক্ষ ৯২ হাজার ছাড়িয়েছে

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ৭ ঘন্টা ৪০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1095
...

 

মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার :

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের বিস্তার দিনদিন বেড়ে চলছে ।লকডাউন-সচেতনা থাকলেও থামানো যায়নি সংক্রমণ। ইতিমধ্যে ১ কোটি ৮২ লক্ষের বেশী মানুষকে সংক্রমিত করেছে ভাইরাসটি। এছাড়াও এতে মৃত্যু হয়েছে ৬ লক্ষ ৯২ হাজার ৭৯৪ জনের 

বিশ্বজুড়ে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে আরো ২ লক্ষ ১৭ হাজার ৯০১ জন । এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ১ কোটি ১৪ লক্ষ ৪৪ হাজারের বেশী মানুষ।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬ লক্ষ ৯২ হাজারের বেশী। ভাইরাসটিতে আক্রান্ত আরো ১ কোটি ৮২ লাখ ৩৪ হাজার। গতকাল বিশ্বজুড়ে মারা গেছে আরো ৪  হাজার ৪০৪ জন, এর আগের দিন যা ছিল ৬,৪১৮ জন
বিশ্বজুড়ে করোনা চালাচ্ছে তাণ্ডব। কোথাও একটু কমছে তো কোথাও বাড়ছে। ইউরোপে করোনা ভাইরাসের প্রকোপ নেই এখন, স্বাভাবিক হয়ে এসেছে জীবন। এখন আমরিকার মেক্সিকো, ব্রাজিল, চিলি  করোনার হটস্পট, এছাড়াও দক্ষিন এশিয়ায় করোনা সংক্রমণের হার  উল্লেখযোগ্য।

উত্তর আমরিকায় ব্রাজিল, যুক্তরাষ্ট্র, ভারত এবং মেক্সিকোতে অব্যাহত রয়েছে করোনার তাণ্ডব। পৃথিবীতে এখন প্রায় সবগুলো দেশেই করোনার আক্রমন হয়েছ। কম ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সুইজারল্যান্ড, ভিয়েতনাম, ভুটান, গ্রীনল্যান্ড,নেপাল, ফিজি,নিউজিল্যান্ড রয়েছে।

এদিকে করোনায় সবচেয়ে বেশী ক্ষতি হয়েছে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে, সেখানে ভাইরাসটি প্রাণ কেড়েছে  সর্বোচ্চ ১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জন মানুষের । দেশটিতে গত ২৪ ঘন্টায় দেশটিতে মারা গেছে ৪৬৭ জন।

এদিকে ব্রাজিলে করোনা ভাইরাসে ব্যাপক প্রাণহানি অব্যাহত রয়েছে। করোনায় মৃত্যুতে দেশটি রয়েছে দ্বিতীয় স্থানে।  গত ২৪ ঘন্টায় দেশটিতে ৫১৪ জন প্রাণ হারিয়েছে। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১৩০ জনের।

ব্রাজিলে কোভিড-১৯ আক্রান্ত রোগী রয়েছে ২৭ লাখ ৩৩ হাজারের বেশী। দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ২৪ হাজার ৩০৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে।

করোনা ভাইরাসে  সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রে ৪৮ লক্ষ ১৩ হাজার। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৪৩ জন।

এদিকে ভারত করোনায় আক্রান্তের দিকে শীর্ষ তিনে অবস্থান করছে। ভারতে গতকাল কোভিড-১৯ ভাইরাসে মৃত্যু হয়েছে ৭৫৮ জনের। এছাড়া নতুন শনাক্ত হয়েছে ৫২ হাজার ৭৮৩ জন।

এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্ত হলো ১৮ লাখ ৭ হাজার এবং করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৮ হাজার ১৬১ জনে

এখন পর্যন্ত  বাংলাদেশে ২ লক্ষ ৪০ হাজার ৭৪৬ জন আক্রান্ত এবং ৩,১৫৪ জন মারা গেছে প্রাণঘাতি ভাইরাসের ছোবলে। যারমধ্যে গতকাল ৮৮৬ জন আক্রান্ত এবং ২২ জনের মৃত্যু হয়েছে।

সকল তথ্য ওয়াল্ডোমিটার থেকে সংগৃহীত।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ