+

ঘোষণা অনুযায়ী ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে

সরেজমিনবার্তা | নিউজ টি ২৩ দিন ১০ ঘন্টা ২৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 950
...


রাজশাহী প্রতিনিধি : ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ে মধ্যেই মহানগরীর কোরবানির সকল বর্জ্য অপসারণ সম্পন্ন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। গত বছরের মতো এবারো ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপাসারণে রেকর্ড গড়লো রাসিক।
কোরবানির বর্জ্য অপসারণ ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে সহযোগিতা প্রদান করায় মহানগরবাসীকে ধন্যবাদ জানিয়েছেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
উল্লেখ্য, গতকাল শনিবার বিকেলে নগরীর কাদিরগঞ্জ সেকেন্ডারী ট্রান্সফার স্টেশনে আনুষ্ঠানিকভাবে কোরবানির বর্জ্য অপসারণ কাজের উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন।
এ সময় বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং সাজ্জাদ হোসেন, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং তাসনীম আরা উপস্থিত ছিলেন। উদ্বোধনকালে মেয়র বলেছিলেন, ‘ঈদুল আযহায় কোরবানির পশুর রক্ত, মলমুত্র ও সকল বর্জ্য রাত ২টার মধ্যেই অপসারণ করা হবে।’
এরআগে এ সংক্রান্ত বিভিন্ন সময় একই ঘোষণা দিয়েছিলেন মেয়র। মেয়রের ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যেই বর্জ্য অপসারণ সম্পন্ন করেছে রাসিকের পরিচ্ছন্ন বিভাগ।
রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন বলেন, মেয়র মহোদয়ের ঘোষণা অনুযায়ী ঈদের দিন রাতের মধ্যেই আমরা কোরবানির সকল বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি। বর্জ্য অপসারণ করে কোরবানির স্থান পানি দিয়ে ধুঁয়ে পরিস্কার ও পর্যাপ্ত পরিমানে জীবাণুনাশক ছিটানো হয়েছে। প্রতিশ্রুতি অনুযায়ী ঈদের পরদিনই পরিচ্ছন্ন শহর পেয়েছেন মহানগরবাসী।
তিনি আরো বলেন, ঈদ-উল-আযহা উপলক্ষ্যে পরিচ্ছন্ন বিভাগের ১৪শ পরিচ্ছন্নকর্মীর ছুটি বাতিল করা হয়েছিল। তারা নিরলসভাবে পরিশ্রম করে এই কাজ সম্পন্ন করেছে।
প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা বলেন, সাধারণত ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিনও কিছু ব্যক্তি পশু কোরবানি করে থাকেন। সেই কোরবানির বর্জ্যও দ্রুত সময়ের মধ্যেই অপসারণ করা হবে।

...
Md. Rakibul Hossain Pavel ( Shahin )(SJB:E422)
Mobile : 01740007366

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ