+

এবারের ঈদে আলোচিত গরু ‘বাংলার বস’ এখন টাঙ্গাইলের সখিপুরে

সরেজমিনবার্তা | নিউজ টি ২ দিন ২৩ ঘন্টা ২৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 245
...

সখিপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:
এবারের ঈদে রাজধানীর গাবতলী পশুর হাটের আলোচিত ‘বাংলার বস’ নামে খ্যাত সেই গরুটি এখন টাঙ্গাইলের সখিপুরে। লাবিব গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি সিআইপি সালাউদ্দিন আলমগীর রাসেল বৃহস্পতিবার (৩০জুলাই) বিকেলে ওই গরুটি কেনেন।

গরুর মালিক ৫০লাখ টাকা হাঁকলেও অবশেষে মাত্র ১০ লাখ ১০ হাজার টাকায় ওই গরুটি অবশেষে বিক্রি হয় । ওই গরুটি কোরবানি করে ওই শিল্পপতি তাঁর গ্রামের গরিবদের মাঝে বিলিয়ে দেবেন। শুক্রবার বিকেলে সালাউদ্দিন আলমগীরের খালাতভাই আবদুল ওয়াদদ মুঠোফোনে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। 

বাংলার বস নামে খ্যাত দেশের সবচেয়ে বেশি ওজন বলে দাবিদার ওই গরুর মালিকের নাম মো. আসমত আলী গাইন। তাঁর বাড়ি যশোর জেলার মনিরামপুর উপজেলার হুরগতি গ্রামে। ওই গরুটি তিনি এক সপ্তাহ আগে রাজধানীর গাবতলীর হাটে তোলেন। ওই হাটে ওই গরুটির দাম হাঁকা হয় ৫০ লাখ টাকা। ওই হাটে গরুটির ওজন মাপা হয় এক হাজার ২৯৫ কেজি। ওই গরুটি নিয়ে গত কয়েকদিন ধরে গণমাধ্যমে আলোচিত হচ্ছে।

শিল্পপতি সালাউদ্দিন আলমগীরের খালাতভাই আবদুল ওয়াদুদ জানান, জনসমাগম এড়াতে গরুটি এখন সখিপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত এলাকা রাইদা ভিলেজে রাখা হয়েছে। ঈদের পরদিন (২ আগস্ট) ওই শিল্পপতির জন্মস্থান উপজেলার বেতুয়া গ্রামে গরুটি কোরবানি করে গরিবদের মাঝে বিলিয়ে দেওয়া হবে।

খামারি আসমত আলী গাইন সাংবাদিকদের জানান, গত বছর কোরবানির ঈদের কয়েকদিন আগে যশোরের নিউমার্কেট এলাকার হাইকোর্ট মোড়ের খামারি মুকুলের কাছ থেকে ‘বাংলার বস’ কেনেন ১৭ লাখ টাকায়। এক বছর লালন পালন করে মাত্র ১০ লাখ ১০ হাজার টাকায় বিক্রি করে তাঁর লোকসান হয়েছে প্রায় ১৫ লাখ টাকা।

বহেড়াতৈল ইউনিয়ন পরিষদের সদস্য ও বেতুয়া গ্রামের বাসিন্দা খলিলুর রহমান বলেন, ওই গরুটি দেখতে বেতুয়া গ্রামের লোকজন উৎসুক হয়ে রয়েছেন।

...
Md. Nazmul Hasan(SJB:E311)
Mobile : 01793513525

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ