+

দক্ষিণ বঙ্গের প্রখ্যত বক্তা মাওঃ শাহ আমানাত উল্লাহ(সীমান্ত বুলবুল) পরলোকে

সরেজমিনবার্তা | নিউজ টি ৩ দিন ৭ ঘন্টা ২৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 335
...

 প্রতিনিধি শার্শা

 

 দক্ষিন বাংলার প্রখ্যাত আলেম কোকিল কন্ঠি সুমিষ্ট ভাসি বক্তা হযরত মাওলানা শাহ্ আমানাত উল্লাহ ( সীমান্ত বুলবুল)  আর নেই। প্রায় ১শত বছরের বর্নাঢ্য জীবন শেষকরে চলে গেলেন সৃষ্টিকর্তার ডাকে। গত ২৯জুলাই বিকাল ৪টায তাঁর নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)  মুত্যুকালে তিনি স্ত্রী ও  আটটা সন্তান সহ অসংখ্য ভক্ত, আত্মীয় সজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 

যশোরের শার্শা উপজেলার বাগ্‌আঁচড়া গ্রামের এই প্রবীন আলেম শাহ আমানাত উল্লাহ ১৯২০ সনে  জন্ম গ্রহণ করেন। লাউড়ি মাদ্রাসা হতে ফাজিল পাশ করে তিনি ঢাকা আলিয়ায় পড়াশোনা করেন। তিনি বাগ‌আচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে দীর্ঘদিন শিক্ষকতা করেন। এখানে একটি ফাজিল মাদ্রাসা তাঁর‌ই নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়।

১৯৫০ সাল থেকে তিনি দেশ বিদেশে  ইসলামের দীন প্রচারের উদ্দ্যেশ্যে ওয়াজ মাহফিল শুরু করেন। তিনি সাবলিল ভাষায় সুরে ও ছন্দে কোরান হাদিসের বয়ান করে মানুষের মনে স্থান করে নেন। নিজ এলাকার পাশাপশি  দক্ষিণ ও উত্তর বঙ্গে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

...
MD. ZAHANGIR ALAM(SJB:E014)
Mobile : 01714590443

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ