+

পুলিশ কে সম্মান জানিয়ে চার শিল্পীর কণ্ঠে গান ।

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ২ ঘন্টা ৪৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 860
...

পুলিশ কে  সম্মান জানিয়ে চার শিল্পীর কণ্ঠে গান ।

স্টাফ রিপোর্টার :

করোনাভাইরাস ক্ষুদ্র এক অণুজীবের ভয়ংকর ছোবলে পৃথিবী যেন লণ্ডভণ্ড।  এই ভাইরাসটি থেকে মানুষকে বাঁচাতে পৃথিবীর অন্যান্য দেশে মতো বাংলাদেশে পুলিশ সদস্যরাও আপ্রাণ চেষ্টা করে গেছেন। করছেন এখনও। নিয়মের শেকল ভাঙা মানুষদের নিয়ম মেনে ঘরে থাকার জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে গেছেন তারা। তাদের এ কাজের প্রতি সম্মান জানিয়েই লেখক ও গীতিকার ইশতিয়াক আহমেদ লিখেছেন নতুন  গান। আইনশৃঙ্খলায় নিয়োজিতদের সম্মান জানিয়ে লেখা ওই গানটি গেয়েছেন দেশের জনপ্রিয় চার তারকা শিল্পী কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, তাহসান খান ও কোনাল। বাংলাদেশ পুলিশ’ শিরোনামে গানটির সুর-সংগীত করেছেন ‘চিরকুট’ ব্যান্ডের ইমন চৌধুরী। সার্বিকভাবে এ গানের তত্ত্বাবধানে আছেন পিকলু চৌধুরী।
নাটক, গান ও উপন্যাস তিন মাধ্যমেই নিয়মিত লিখছেন ইশতিয়াক আহমেদ। এর আগে তার লেখা কণ্ঠশিল্পী মিনারের গাওয়া ‘কারণে অকারণে’ গানটি বেশ শ্রোতাপ্রিয়তা পায়। পুলিশের সম্মানে লেখা গানটি নিয়ে তিনি বলেন, ‘এটা অন্য রকম এক অনুভূতি নিয়ে লেখা। করোনা ভাইরাসের সময়েও যখন আমরা নিয়ম ভেঙে বাসা থেকে বের হচ্ছিলাম। ভাইরাসকে পাত্তা না দেয়ায় আক্রান্তদের সংখ্যা বেড়েই যাচ্ছিল। তখনও পুলিশ সদস্যরা নিজেদের জীবনের ঝুকি নিয়ে আমাদের ঘরে থাকার জন্য সর্বদা দায়িত্ব পালন করেছেন। তাদের দায়িত্ব পালনের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুলিশের ভূমিকা ফোকাস করেই গানটি লিখি।
গানটি তৈরির সার্বিক তত্ত্বাবধানে থাকা  পিকলু চৌধুরী জানিয়েছেন,  প্রত্যেকে শিল্পী গানটি স্বেচ্ছায় ও আন্তরিকতা দিয়ে গেয়েছেন। যেমন তাহসান আছেন আমেরিকায়। সেখান থেকে বলা মাত্রই রেকর্ডিং করে পাঠিয়েছেন। কুমার বিশ্বজিৎ,সামিনা ও কোনাল যার সুবিধামত স্টুডিও থেকে গানটি করে পাঠিয়েছেন।
শিগগিরই গানটিরও ভিডিও নির্মিত হবে। ভিডিওতে করোনাকালে পুলিশের বিভিন্ন কর্মকান্ড এবং শিল্পীদের উপস্থিতিও থাকবে। গানটি ঈদে সবগুলো টিভি এবং পুলিশসহ বিভিন্ন ফেসবুক পেজে প্রকাশ হবে বলে সমকালকে জানান ইশতিয়াক আহমেদ।
করোনায় পুলিশের অবদানের এ গান নিয়ে কুমার বিশ্বজিৎ বলেন, ব্যক্তিগত দায়বদ্ধতার জায়গা থেকে সম্মুখযোদ্ধাদের নিয়ে গানটি করেছি। জীবনের ঝুঁকি নিয়ে এই করোনাকালীন সময়ে যে মানুষগুলো আমাদের সেবা দিয়ে যাচ্ছেন, তাদের প্রতি কৃতজ্ঞতাবোধ থেকেই মূলত এই উদ্যোগ। চিরকুটের ইমনের কম্পোজিশন দারুণ হয়েছে। আমাদের ভয়েস নেয়া শেষ। এখন বাকি কাজ শেষ হলেই গানটি সবাই দেখতে ও শুনতে পারবেন।
যারা এমন কঠিন সময়ের সম্মুখ যোদ্ধা তাদের প্রতি এ গানটি আমাদের কৃতজ্ঞতাবোধ-মন্তব্য করেন তাহসান।
গানটির আরেক গায়িকা কোন বলেন, তারা দেশের জন্য কাজ করছেন এবং আমরা তাদের জন্যই গাইলাম। নিজেরা আক্রান্ত হলেও সাধারণ মানুষের সুরক্ষায় পুলিশ ঝাঁপিয়ে কাজ করেছেন। তাদের জন্য গান করতে পারাটা ভীষণ ভালো লাগার ব্যাপার।

...
Sharmin Sultana Mitu(SJB: E019)
Mobile : 01713003162

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ