+

পটুয়াখালীতে জেলা প্রশাসকের কাছে ইবতেদায়ী মাদ্রাসার সড়ক লিপি প্রদান।

সরেজমিনবার্তা | নিউজ টি ২ দিন ১৯ ঘন্টা ২৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 700
...

 
মোঃ রেজাউল করিম।
পটুয়াখালী সদর থানা প্রতিনিধি।

 প্রধানমন্ত্রী কর্তৃক প্রস্তাবিত ও প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের ‘দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা প্রকল্প’ পুনঃ অনুমোদন ও বকেয়া ৬ মাসের বেতন-ভাতাসহ ৬ দফা দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রদান করেছে শিক্ষকবৃন্দ।

০৬ জুলাই রবিবার দুপুর ১২ টার সময় একযোগে এক সময়ে ৬৪ জেলায় দারুল আরকাম শিক্ষক কল্যান সমিতি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে পটুয়াখালী জেলা দারুল আরকাম শিক্ষক কল্যান সমিতির ব্যানারে প্রধানমন্ত্রীর বরাবরে জেলা প্রশাস মোঃ মতিউল ইসলাম চৌধুরীর কাছে স্মারক লিপি পেশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আরকাম শিক্ষক কল্যান সমিতির সভাপতি মোঃ রুহুল আমীন, সাধারন সম্পাদক মোঃ ছানা উল্লাহ, সহ-সভাপতি মোঃ কাওসার মাহমুদ, প্রচার সম্পাদক মোঃ আবু ছাইদ, মোঃ জুনায়েদ, জহিরুল ইসলাম, আং জব্বারসহ জেলার প্রতিষ্ঠিত ১৮টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষকবৃন্দ।

শিক্ষক নেতৃবৃন্দ ২০১৪ সালে ৩০ ডিসেম্বর একনেক সভায় মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প (৬ষ্ঠ পর্যায়) অনুমোদন করে তাঁরই যুগান্তকারী নির্দেশনায় ২০১৭ সালে উক্ত প্রকল্পের অধীনে ১ম সংশোধনীর মাধ্যমে ইসলামের প্রথম শিক্ষালয় দারুল আরকাম নামে একসাথে ১০১০ টি মাদরাসা প্রতিষ্ঠা এবং ২০২০জন আলিয়া মাদরাসার সনদপ্রাপ্ত আলেম ও শিক্ষক নিয়োগ দিয়ে কার্যক্রম পরিচালনায় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে অভিনন্দন জানান।

এসময় শিক্ষকরা জানান, উক্ত প্রকল্প ৩১ ডিসেম্বর প্রকল্পের মেয়াদ শেষ হলেও শিক্ষক, শিক্ষার্থী, আলেম-উলামা ও পাবলিক সেন্টিমেন্টের দিকে লক্ষ রেখে ধর্ম মন্ত্রনালয় প্রকল্পের কার্যক্রম চলমান রাখার নির্দেশনা প্রদান করে কিন্তু গত ১১ মে প্রধানমন্ত্রীর অশেষ কৃপায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পটি পাশ হলেও প্রকল্প থেকে দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসাকে বাদ দেয়া হয়েছে। আন্দোলনকারী শিক্ষকদের দাবী উক্ত প্রকল্প পুনঃঅনুমোদন, আসন্ন ঈদের আগে শিক্ষকদের বকেয়া বেতন প্রদান, শিক্ষকদেরকে পিটিআই প্রশিক্ষনসহ ৬ দফা দাবী বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী করেন স্মারক লিপিতে সকল শিক্ষকরা।

...
Md. Razaul Karim(SJB:E105)
Mobile : 01713956238

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ