+

বাসায় বসে পরীক্ষা দিচ্ছে ফটিকছড়ি বায়তুল হিকমাহ মাদরাসার শিক্ষার্থীরা

সরেজমিনবার্তা | নিউজ টি ১০ দিন ১৫ ঘন্টা ২৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 525
...


মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রাম। 

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের পড়া লেখার মান ধরে রাখতে ফটিকছড়ি ভিন্নতা দেখিয়েছে  বায়তুল হিকমাহ ফাউন্ডেশন পরিচালিত বায়তুল হিকমাহ মাদরাসা কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের ১ম সেমিস্টার পরীক্ষা নিচ্ছে বাসা-বাড়ীতেই।

অর্থাৎ প্রতিটি শিক্ষার্থী তাদের নিজ নিজ বাসায় পরীক্ষা দিচ্ছে। পূর্বেই ওইসব শিক্ষার্থীদের পৌঁছে দেয়া হয়েছে প্রশ্নপত্র। নিদিষ্ট সময় নিদিষ্ট প্রশ্নপত্র নিয়ে পরীক্ষা দিবে শিক্ষার্থীরা। আর তাদের পরীক্ষা নিয়ন্ত্রক থাকবে বাবা কিংবা মা। এসময় প্রতিটি শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা পরিদর্শন করছে শিক্ষকরা।
এসময় বায়তুল হিকমাহ  মাদরাসার অধ্যক্ষ মাওলানা রশিদ আহমদ শাহীনের নেতৃত্বে শিক্ষার্থীদের বাসা-বাড়ী গিয়ে পরিদর্শন করেন শিক্ষকবৃন্দ।

এর আগে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনার পর থেকেই অভিভাবক ও শিক্ষার্থীদের মোবাইল ফোনের মাধ্যমে চালু রেখেছে তাদের নিয়মিত শ্রেনি পাঠদান। শ্রেনি ভিত্তিক শ্রেনি শিক্ষকরা প্রতিটি শিক্ষার্থীর খোঁজ খবর নিয়েছেন। সিলেবাস,সাজেশান্স সহ পাঠদান সংলিষ্ট সকল উপকরণ সরবরাহ করা হয়েছে।

এবিষয়ে বায়তুল হিকমাহ মাদরাসার অধ্যক্ষ মাওলানা রশিদ আহমদ শাহীন বলেন, শিক্ষবর্ষের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের পাঠদানের চেষ্টা করেছি। সর্বশেষ বাসা-বাড়ীতে পরীক্ষার ব্যবস্থা করেছি। আমাদের শিক্ষকরা বাসা বাড়ীতে গিয়ে পরীক্ষা পরিদর্শন করছেন। শিক্ষা কার্যক্রম নিয়মিত পরিচালনা করা হচ্ছে। বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের সেক্রেটারী বলেন বায়তুল হিকমাহ একটি আধুনিক দ্বিনী শিক্ষা প্রতিষ্ঠান। সব সময়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পড়ালেখার মান নিয়ে চিন্তা করেন। সে ক্ষেত্রে বর্তমানেও তার ব্যতিক্রম কিছু হয়নি। বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে ও আমাদের সুযোগ্য অধ্যক্ষ মহোদয় ও শিক্ষক মন্ড়লীরা নিয়মিত শিক্ষার্থীদের সাথে যোগাযোগ অব্যাহত রেখে পাঠদান পরিচালনা করছে।

ফাউন্ড়েশনের চেয়ারম্যান মাওলানা মুফতি ওমর সাঈদ বলেন বায়তুল হিকমাহ  মাদরাসা জেলার শ্রেষ্ঠবিদ্যাপিঠ হিসেবে গড়ার লক্ষে সূচনালগ্ন থেকেই পরিশ্রম করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় সেই কাঙ্খিত সুফলও পাচ্ছি। যেমনটি বিগত সময়ের সাপনী, জেডিসি পরীক্ষায়। ওই শিক্ষার মান ধরে রাখতে করোনা ক্লান্তিতে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রয়েছে। সবসময় শ্রেনি শিক্ষকরা শিক্ষার্থীসহ তাদের অভিভাবকদের নিকট মোবাইল ফোন করে খোঁজ খবর নিয়েছে। । আমাদের এমন ধারা অব্যাহত থাকবে।সবার কাছে আমাদের ও আপনাদের  প্রিয় প্রতিষ্ঠানের জন্য  দোয়া কামনা করছি।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ