+

শেখেরকিল্লা ঘোনার জরাজীর্ণ সড়কটি দেখার কেউ নেই

সরেজমিনবার্তা | নিউজ টি ৪ দিন ১৯ ঘন্টা ৩০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 345
...

 

প্রতিনিধি (পেকুয়া, কক্সবাজার)
পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চলাচলের প্রধান একটি সড়ক শেখেরকিলা ঘোনা ও রাহাত জানি পাড়া সড়ক। দশ হাজারের ও বেশি জনসাধারণের বসবাস এই এলাকায়। শুধু তাই নয়, সদর ইউপি চেয়ারম্যান বাহাদুর শাহ ও প্যানেল চেয়ারম্যান মাহবুবুল  করিম ও অত্র এলাকার বাসিন্দা। স্থানীয় এই প্রতিনিধিরা নিয়মিত এই রাস্তা দিয়ে চলাচল করে থাকেন। দীর্ঘ ১৬ বছর ধরে সংস্কার বিহীন অবস্থায় পড়ে থাকলে ও চোখে পড়েনি জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।  ফলে দীর্ঘ ১৬ বছর ধরে চরম দুর্ভোগের শিকার হচ্ছে  এলাকাবাসী। 

স্থানীয়রা জানায়, প্রায় ১ কিলোমিটারের দীর্ঘ এই সড়কটি সবর্শেষ সংস্কার হয়েছিল ২০০৪ সালে। এরপর থেকে আর কোনো সংস্কার হয়নি । এতে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে ওই সড়কটি। রাস্তার ইট খুলে বড় বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। বর্তমান বর্ষার মৌসুমে সামান্য বৃষ্টি হলেই পানি জমে রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। স্কুল-কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের আসা-যাওয়া চরম দূর্ভোগে পড়তে হয়।
স্থানীয়রা আরো জানায়, সদর ইউপি চেয়ারম্যান বাহাদুর শাহ ও প্যানেল চেয়ারম্যান মাহবুবুল করিমকে এই রাস্তা সংস্কারের ব্যাপারে অনক বার অবগত করা হলে ও তারা কোনো আগ্রহ দেখাইনি এই সড়কের ব্যাপারে।
নতুন কোনো স্থপনা তৈরি করতে চাইলে মালামাল মেইন রোড়ের পাশে রেখে দিতে হয়। অতিরিক্ত মজুরি দিয়ে গন্তব্য স্থানে মালামাল আনতে হয়। এমনকি রোগী চিকিৎসকার জন্য হাসপাতালে আনা নেওয়া করতে ও চরম দূর্ভোগে পড়তে হয় এলাকাবাসীর। 
  সরেজমিনে গিয়ে দেখা যায়, সদর ইউনিয়নের জনবহুল এলাকার ব্যস্তময় ও চলাচলের গুরুত্বপূর্ণ সড়কটির অবস্থা খুবই নাজুক। 
 চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম বিএ অনার্স এমএ,  পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর  আলম ও উপজেলা আওয়ামীলগের সাধারণ সম্পাদক আবুল কাশেম এর কাছে এলাকাবাসীর দাবী,  সড়কটি সংস্থার করে পুরো শেখেরকিল্লা ঘোনা ও রাহাতজানি পাড়ার অবহেলিত জনগণের  ভোগান্তি দূর করতে। 

 

...
Didarul Islam(SJB.E009)
Mobile : 01814717260

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

সর্বশেষ সংবাদ