+

কমলগঞ্জে কালভার্টের মুখ বন্ধ করে গৃহ নির্মাণ৫ টি গ্রামে জলাবদ্ধতা

সরেজমিনবার্তা | নিউজ টি ১১ দিন ১১ ঘন্টা ২৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1345
...

 

 মোঃ শাহাব উদ্দিন আহমেদ
কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের ভানুবিল ভায়া ছনগাঁও সড়কের তেতইগাঁও নামক এলাকায় সরকারী কালভার্টের মুখ বন্ধ করে ধানি জমিতে মাটি ভরাট করায় ৫টি গ্রামে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। চরম  দুর্ভোগে পোহচ্ছেন  বলে গ্রামবাসী অভিযোগ করেছেন। 
গ্রামবাসীরা জানান, তেতইগাও, ছনগাঁও, ভানুবিলসহ ৫টি গ্রামের পানি নিস্কাশন হয় আদমপুর ভায়া ভানুবিল পাকা সড়কে নির্মিত কালর্ভাট দিয়ে। পানি নিস্কাশন হলেও সম্প্রতি তেতইগাঁও গ্রামের বিদ্যামনি সিংহ কালভার্ট এর উত্তর দিকের ধানী জমিতে বসতঘর নির্মাণ করা উদ্যোগে নেন।  মালিক নিজ জমিতে মাটি ভরাট  করার পাশাপাশি গ্রামের কালভার্টের মুখে বালি ফেলে বন্ধ করে দিয়েছেন। কালভার্ট বন্ধ করায় অল্প বৃষ্টিতে পানি  ৫ গ্রাম জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে গ্রামবাসীকে। তেতইগাঁও গ্রামের একজন স্কুল শিক্ষক বলেন, একটি সরকারী রাস্তার কালভার্ট ভরাট করায় পানি নিস্কাশন হচ্ছেনা। গ্রামবাসীরা অভিযোগ করে বলেন, নিজের জমিও ভরাট করলে প্রথমে ভূমির শ্রেণি পরিবর্তনের সরকারি অনুমতি নিতে হয়।  জমির মালিক প্রভাবশালী হওয়ায় আইন অমান্য করে বসতঘর নিমার্ণ করছেন। অভিযোগ বিষয়ে জানতে চাইলে বিদ্যামনি সিংহ বলেন, ধানি জমিতে বোনের জন্য গৃহ নির্মাণ করতেই মাটি ভরাট করা হয়েছে।  যদি সমস্যা হয় সমাধানের চেষ্টা করবেন।
কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী বলেন, জমির শ্রেণি পরিবর্তনে জেলা প্রশাসকের কাছে আবেদন করতে হয়। অনুমতি না নিয়ে  মাটি ভরাট করা ঠিক হয়নি।  তদন্তক্রমে ব্যবস্থা গ্রহন করা হবে ।

...
MD. Shajalal Rana(SJB:E078)
Mobile : 01881715240

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ