+

বাকেরগঞ্জের সূর্য্য সন্তান নেতা লোকমান হোসেন ডাকুয়ার সফলতার গল্প। 

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ৭ ঘন্টা ১০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 2405
...

বাকেরগঞ্জের সূর্য্য সন্তান নেতা লোকমান হোসেন ডাকুয়ার সফলতার গল্প। 
মোহাম্মদ হৃদয় খান :

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক ও সফল পৌর মেয়র মোঃ লোকমান হোসেন ডাকুয়ার কথা। জন্ম বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বাতিঘর খ্যাত ঐতিহ্যবাহি ডাকুয়া পরিবারে। তার শৈসব কৈশোর ও যৌবনকালের পুরোটা সময়ই কেটেছে বাকেরগঞ্জে।
মোঃ লোকমান ডাকুয়া যখন ছাত্রলীগ নেতাঃ ১৯৮১/৮২ সালে হাইস্কুল জীবনের শুরুতেই তার ছাত্রলীগে হাতেখরি। ১৯৮৪ সালে হন বাকেরগঞ্জ জেএসইউ হাইস্কুল শাখার সভাপতি। ১৯৮৫ সালে বাকেরগঞ্জ সরকারী কলেজ শাখার সাধারন সম্পাদক। ১৯৮৭ সালে নির্বাচিত হন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। ১৯৮৯ সালে তিনি উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৯২ সালে সরকারী বাকেরগঞ্জ কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। তিনি দ্বায়িত্ব পালনরত সময়ই বাকেরগঞ্জ উপজেলা ছাত্রলীগ সর্বাপেক্ষা গতিশিল ও সুসংগঠিত হয়েছে। তিনি নিজে উপজেলার প্রতান্ত অঞ্চলে ঘুরে ঘুরে সকল ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে ছাত্রলীগ কে করছেন বেগবান।
তিনি যখন আওয়ামী যুবলীগ নেতাঃ ১৯৯৮ সালে উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়কের দ্বায়িত্ব পান তিনি। ২০০২ সালে উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি নির্বাচিত হন। সভাপতি হিসেবে তার দায়িত্ব পালনকালেই বাকেরগঞ্জ উপজেলা যুবলীগ নিকট অতীতে সবচেয়ে সুসংগঠিত হয়েছে।
তিনি যখন উপজেলা আওয়ামী লীগ নেতাঃ তিনি ২০১১ সালে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হন। তিনি সাধারন সম্পাদক হিসেবে দ্বায়িত্ব নেয়ার পরেই বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ স্বাধীনতা উত্তর সময়ে সর্বাপেক্ষা সুসংগঠিত হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি মহোদয়ের নির্দেশনায় ও সকল নেতা কর্মিকে সাথে নিয়ে বেশ সুনামের সহিত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করিতেছেন।
তিনি যখন বাকেরগঞ্জ পৌরসভার মেয়রঃ ২০১১ সালে তিনি প্রথম বাকেরগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। তার সময়কালেই বাকেরগঞ্জ পৌরসভায় সর্বাধিক উন্নয়ন সাধিত হয়েছে। টানা ২য় মেয়াদে মেয়র নির্বাচিত হয়ে সফলভাবে দ্বায়িত্ব পালন করছেন অদ্যবদি।
তার এই সফলতা খ্যাতি একদিনেই আসেনি। এ জন্য তাকে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। বিভিন্ন সময় হতে হয়েছে বিরোধী দলের রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার। বিভিন্ন সময় হামলা মামলা পেরিয়ে আজ তার এই অবস্থান।
মেয়র মোঃ লোকমান হোসেন ডাকুয়া সব সময় একটি আর্দশ্যেই বিশ্বাস করেন এবং সেই আর্দশ্যেই তার পথচলা, বঙ্গবন্ধু আমার আদর্শ। জননেত্রী শেখ হাসিনা আমার নেত্রী। আবুল হাসানাত আবদুল্লাহ আমার রাজনৈতিক অভিভাবক। তিনি একটা কথা বিশ্বাস করেন আমার যতটুকু অর্যন তার সকল কৃতিত্ব বাকেরগঞ্জ উপজেলার সর্বস্তরের জনসাধারন ও আমার দলের সহ কর্মীদের।
বাকেরগঞ্জের উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগসহ অন্যানো সহোযোগি সংগঠনের নেতা কর্মিদের এখন তাদের একটাই স্বপ্ন তাদের প্রিয় নেতা মোঃ লোকমান হোসেন ডাকুয়াকে আগামীদিনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসন সাংসদ্য হিসেবে দেখতে পাওয়া।

...
MD. Hridoy Khan Hanif(SJB:E094)
Mobile : 01688861565

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ