গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

সৌদি আরবে আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

সরেজমিনবার্তা | নিউজ টি ৭ দিন ১৯ ঘন্টা ২৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 285
...

অনলাইন ডেস্ক ॥ সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। 

আজ (শনিবার) রাত ২টায় প্রকাশিত হজ বুলেটিনে চারজনের মৃত্যুর কথা জানানো হয়েছে। এরআগে ১১ জুন ও ১৬ জুন আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়।

সর্বশেষ যে দু’জন মারা গেছেন তারা হলেন মোছা. রামুজা বেগম (৫৪) ও মো. হেলাল উদ্দিন মোল্লা (৬৩)। তারা দুজনই গতকাল (১৭ জুন) মারা যান।

রামুজা বেগমের বাড়ি কুমিল্লা আদর্শ সদরের ধনপুরে। তার পাসপোর্ট নম্বর BW0843328। আর হেলাল উদ্দিন মোল্লার বাড়ি জয়পুরহাট সদরে। তার পাসপোর্ট নম্বর EE0385376।

পৌঁছেছেন ১৮ হাজার ৪১ হজযাত্রী

চলতি বছর এ পর্যন্ত (১৮ জুন রাত ২টা) ১৮ হাজার ৪১ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ১৪ হাজার ৬৫৬ জন।

হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইনস, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।

মোট ৪৮টি ফ্লাইটে সৌদি গেছেন হজযাত্রীরা। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ২৭টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৬টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ফ্লাইট সংখ্যা ৫টি।

সরকারের সর্বশেষ হজ বুলেটিনে বলা হয়েছে, সরকারি ব্যবস্থাপনায় আগত প্রথম ফ্লাইটের সকল হজযাত্রী মদিনা পর্ব শেষে শুক্রবার বাদ জুমা মদিনা থেকে যাত্রা করে নির্বিঘ্নে মক্কায় পৌঁছেছেন। এ সময় প্রশাসনিক দলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ সংশ্লিষ্ট বাড়িতে উপস্থিত থেকে সম্মানিত হজযাত্রীদের সাথে কুশল বিনিময় করেন।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন (রাষ্ট্রীয় খরচ ও গাইডসহ), অন্যদিকে বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন শুরু হয়েছে। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট।

...
News Admin
01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ