গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

ডিএনসিসি'র শ্রমিক কর্মচারী লীগের নির্বাচনের দাবিতে উন্মুক্ত আলোচনা

সরেজমিনবার্তা | নিউজ টি ২৮ দিন ১৪ ঘন্টা ০ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 715
...

 

 

মোঃ রিপন হাওলাদার ঃ
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ রেজিঃ নং ৪৬৯৮ এর দ্বি-বার্ষিক নির্বাচনের দাবিতে আবারো সততা পরিষদের উদ্যোগে নির্বাচন প্রত্যাশায় উন্মুক্ত আলোচনার আয়োজন করা হয়। আয়োজিত নির্বাচনী আলোচনা অনুষ্ঠানে ডিএনসিসির বিভিন্ন অঞ্চল থেকে নির্বাচন প্রত্যাশী কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। আলোচনার পূর্বে কর্মচারীদের কয়েকটি প্যানেল নিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। উল্লেখ্য যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগের সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৯ সালের ১৬ নভেম্বরে।শ্রম অধিদপ্তরের নিয়ম অনুযায়ী বর্তমান কমিটির মেয়াদ ২০২১ইং সালের নভেম্বরে শেষ হওয়ার কথা। কিন্তু সময় অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় শ্রমিক কর্মচারীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়।তাই বার বার নির্বাচনের জন্য সততা পরিষদের শীর্ষ নেতৃবৃন্দরা সংশ্লিষ্টদের কাছে নির্বাচনের দাবি করে আসছে। নেতৃবৃন্দরা বলেন বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে প্রায় ৬ মাস অতিবাহিত হয়েছে কিন্তু আমরা এখন পর্যন্ত নির্বাচন দেওয়ার দৃশ্যমান কোন পরিবেশ দেখছি না।তাই গত নির্বাচনে পরাজিত নেতৃবৃন্দদের সমন্বয়ে জামাল- বাদল পরিষদ নামে নির্বাচনের দাবিতে আহ্বায়ক কমিটি গঠন করে একত্রিত হয়েছি। কমিটির আহ্বায়ক করা হয়েছে মোঃ জামাল হোসেনকে ও সদস্য সচিব করা হয়েছে মোঃ নুরুল হক ভূঁইয়া বাদলকে। নব্য  আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দরা আজ ২৮ মে শনিবার দুপুর ১:৩০ মিনিটে গুলশান ৯০ নম্বর সড়কে শ্রমিক কর্মচারী লীগের কার্যালয়ের সামনে এ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে বক্তারা অতি দ্রুত ঢাকা উত্তর সিটি কর্পোরেশন শ্রমিক কর্মচারী লীগ এর বর্তমান মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল করে নির্বাচনের জোর দাবি করেন। সততা পরিষদের সাধারণ সম্পাদক পদপ্রার্থী নুরুল হক ভূঁইয়া বাদল বলেন, আমরা শ্রমিক কর্মচারীদের কল্যাণে আমূল পরিবর্তন আনতে ঐক্যবদ্ধ হয়েছি।সর্বসময় নিজের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে শ্রমিকদের কল্যাণে কাজ করে যাবো ।কারো তাঁবেদারি করে শ্রমিকদের কোন ধরনের স্বার্থ নস্যাৎ করবো না।আমরা নির্বাচিত হলে কাজের মাধ্যমে তার প্রতিদান দিবো।
সততা পরিষদের সভাপতি পদপ্রার্থী মোঃ জামাল হোসেন বলেন,আমরা যে উদ্দেশ্যে ঐক্যবদ্ধ হয়েছি তা আপনারা সকলেই জানেন। কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে কিন্তু নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।তাই সকলের অংশগ্রহণে অবাধ নিরপেক্ষ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে শ্রম অধিদপ্তরে দুটি চিঠি দিয়েছি। মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটিকে দায়িত্ব হস্তান্তর করার জন্য।নির্বাচনী পরিবেশ তৈরি করতে সকল ধরনের ন্যায্য আন্দোলন করতে পিছপা হবো না।আমি আপনাদের জন্য অতিতে কি করেছি আপনার তা অনেকে জানেন। আমার সহকর্মীরা কি ভাবে ভালো থাকবে তার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাবো। আমার অতিত এবং বর্তমান কর্মকাণ্ড উপলব্ধি করে নেতৃত্বের অবস্থানে আনতে সাহায্য করবেন । আপনারা আমার আপন জন আমি আপনাদের কাছে অধিকার রাখি। আপনারা আমার বার্তাটি সকল শ্রমিক কর্মচারী ভাইদের কাছে পৌঁছে দিবেন। যতোদিন না নির্বাচনী পরিবেশ তৈরি হচ্ছে ততোদিন পর্যন্ত সকল প্রকার আন্দোলন করে যাবো এবং নির্বাচনের পরিবেশ তৈরি করে ছাড়বো।
উন্মুক্ত নির্বাচনী আলোচনা সভায় সঞ্চালনা করেন মোঃ মিজানুর রহমান।এসময় সাবেক সতন্ত্র প্রার্থী মোঃ ইসমাইল সততা পরিষদে যোগ দেন। এছাড়াও অনুষ্ঠানে ডিএনসিসি'র বিভিন্ন অঞ্চলের শ্রমিক কর্মচারীরা উপস্থিত ছিলেন।সর্বশেষ আগতরা  দুপুরের রান্না করা খাবার খেয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটান।

...
Md Ripon Howlader
01988625536

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ