গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

বাউফল ইউনিয়নের  দুটি ব্রীজই যেন দুটি মরণফাঁদ 

সরেজমিনবার্তা | নিউজ টি ১ দিন ৯ ঘন্টা ১২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 735
...

মো. দুলাল হোসেন, বাউফল  প্রতিনিধি:

পটুয়াখালীর বাউফলে সেতু নামক মরণফাঁদে ঝুঁকিপূর্ণভাবে  চলাচল করছে সদর ইউনিয়নের হাজারও মানুষ । জনগুরুত্বপূর্ণ দুটি সেতু পরিত্যাক্ত অবস্থায় ব্যবহৃত হচ্ছে। ব্রীজের উপর সাঁকো দিয়ে কোন রকম ঝুঁকিপূর্ণ পরিবেশে চলছে এলাকার লোকজন। যার ফলে দুর্ভোগের শিকার হচ্ছে ওই ব্রিজের চলাচলকারী আশপাশের  দুই তীরের ২০ হাজারের বেশি জনসাধারণ ও স্কুলগামী শিক্ষার্থী। বিগত ১৫বছরের বেশি সময় ধরে ওই ব্রিজ দুটি চলাচলের অযোগ্য হয়ে পরে রয়েছে।
সরেজমিনে দেখা গেছে, উপজেলার সদর ইউনিয়নের পূর্ব জৌতা গ্রামের ৭নং ওার্ডের বাউফল-নওমালা খালের উপর ১কিলোমিটারের ব্যবধানে ২টি বেলী ব্রিজ নির্মাণ করা হয় প্রায় ২০ বছর আগে । নির্মাণের পর আর সংস্কার না হওয়ায় ব্রিজ দুটি ২০০৭ সালের পর থেকে চলাচলের অনুপযোগী হয়ে পরে। কিন্তু অত্যন্ত জনগুরুত্বপূর্ণ হওয়ার কারণে ওই ব্রিজে মানুষের চলাচল বন্ধ করা সম্ভব হচ্ছেনা। ওই ব্রিজ দুটি গত ১৫ বছরেরও বেশি সময় ধরে ভাঙ্গা। ওই গ্রামের রারী বাড়ি সংলগ্ন ব্রিজটি প্রায় বিশ বছর সময় ধরে চলা চলের অযোগ্য হয়ে পরে আছে। স্থানীয় লোকজন সেখানে ব্রিজের পিলারের উপর বাঁশের সাঁকো তৈরি করে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছেন। এতে নানা সময় দুর্ঘটনার শিকার হচ্ছেন স্কুলগামী শিশু শিক্ষার্থীসহ স্থানীয়রা। খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে ব্রিজটি। এরই অদুরে ১০৪ নং পূর্ব জৌতা সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন অপর অরও একটি ব্রিজ প্রায় পরিত্যাক্ত। প্রতিদিন ওই বিদ্যালয়ে ২-৩ শত শিক্ষার্থী ব্রিজ পাড় হয়ে বিদ্যালয়ে যাওয়া আসা করে। কিন্তু ব্রিজটি নড়বড়ে হওয়ায় মারাত্মক ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে শিক্ষার্থীরা পারাপার হচ্ছে। মাঝে মাঝে দুর্ঘটনার শিকার হন তারা।
শিশু শিক্ষার্থীদের অভিযোগ, গত ১৫ বছরের বেশি সময় ধরে তারা ভোগান্তির শিকার হচ্ছেন। বিভিন্ন সময় স্থানীয়রা নিজস্ব অর্থায়নে মেরামত করেছেন কিন্তু সম্প্রীতি ঝুঁকি মাথায় নিয়ে তারা ব্রিজটি পার হচ্ছেন।

স্থানীয় বাসিন্দা কবির দৈনিক 'সরেজমিন বার্তা' প্রতিবেদকের কাছে অভিযোগ করে বলেন, আমরা চরম কষ্টের মধ‍্য অবহেলিত জনপদের বাসিন্দা । কোন জনপ্রতিনিধি আমাদের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে না। এই ব্রিজটি প্রায় ২০ বছর ধরে ভাঙ্গা অবস্থায় পারে আছে। শেষে আমারা নিজেদের অর্থায়নে ব্রিজের উপর বাঁশের সাঁকো তৈরি করে চলাচল করছি।
এব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন  বলেন, বিষয়টি আমার জানা ছিল না। ব্রিজ দুটি পরিদর্শন করে শিগ্রই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের করা হবে।

...
Md. Dulal Hossen
01725965494

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ