গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

মানসম্পন্ন ভেষজ ঔষধ উৎপাদনে জিএমপি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত। 

সরেজমিনবার্তা | নিউজ টি ৫ দিন ১০ ঘন্টা ২৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1125
...

স্টাফ রিপোর্টারঃ- মোঃ আলী সীমান্ত। 

গত ২১/০১/২০২২ইং তারিখ শুক্রবার রত্নদ্বীপ রিসোর্টের ভিআইপি অডিটরিয়ামে পাবনা ঔষধ প্রশাসন জেলা কার্যালয়ের আয়োজনে ও পাবনা মেডিসিন এন্ড ফুড ম্যানুফ্যাকচারার অ্যাসোসিয়েশন এর উদ্যোগে ভেষজ ঔষধ উৎপাদনে জিএমপি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাফিয়া ল্যাবরেটরীজ (ইউনানী ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুজ্জামান রাশেদ। প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকা এর পরিচালক (চলতি দায়িত্ব) মির্জা মোঃ আনোয়ারুল বাসেদ , আরও উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকা এর সাবেক ঔষধ পরিদর্শন  গৌতম চন্দ্র সরকার, সঞ্চালনা করেন পাবনা জেলা ওষুধ প্রশাসন এর সহকারী পরিচালক সুকর্ণ আহমেদ।
আলোচনার শুরুতে কোরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা শুরু হয় প্রধান অতিথি কে ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করেন সাফিয়া ল্যাবরেটরীজ (ইউনানী) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুজ্জামান  রাশেদ,  হারবেক্স ইউনানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমরুল হাসান রন্টি ও  এম এস ল্যাবরেটরিজ (ইউনানী ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল আলম ফারুক।

(১) অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল ভেষজ ঔষধ উৎপাদনে জিএমপি গাইডলাইন ও প্রতিপালন আইনগত ব্যবস্থা ও গুরুত্ব বিষয়ে আলোচনা করেন   পাবনা জেলা ওষুধ প্রশাসন এর সহকারী পরিচালক সুকর্ণ আহমেদ। 
(২) দ্বিতীয় পর্বে জিএমবি বিষয়ক প্রাথমিক ধারণা স্ট্যান্ডার টেস্ট ক্রাইটেরিয়া এবং জিএমপি গাইডলাইন এর বিষয়ে আলোচনা করেন, ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকা এর সাবেক ওষুধ পরিদর্শক শ্রী গৌতম চন্দ্র সরকার।
(৩) তৃতীয় পর্বে ভেষজ ঔষধ উৎপাদন এবং মান নিয়ন্ত্রণে এস ও পি তৈরি ও ব্যবহার বিষয়ে আলোচনা করেন ওষুধ প্রশাসন ঢাকা এর পরিচালক মির্জা আনোয়ারুল। 
(৪) চতুর্থ পর্বে ডকুমেন্টেশন ঔষধের মান্দির গ্রহণ বাংলাদেশের এল ডি সি হতে উত্তরণ ভেষজ ঔষধ বাজারজাতকরণের চ্যালেঞ্জ সম্ভাবনা এবং করণীয় বিষয় নিয়ে আলোচনা করেন গত চন্দ্র সরকার। 
(৫) পঞ্চম পর্বের ভেষজ ঔষধ উৎপাদন কারখানা একটি আদর্শ লে-আউট প্ল্যান তৈরি পদ্ধতি ইউটিলিটিসি এন্ড সার্ভিসেস ফায়ার সেফটি সিকিউরিটি অন্যান্য সুবিধা নিয়ে আলোচনা করেন মির্জা আনোয়ারুল ইসলাম বাসেদ। 

 প্রশিক্ষণ ও আলোচনা সভার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইমপেল ল্যাবরেটরীজ (ইউনানী) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম ।

 প্রশিক্ষণে অংশগ্রহণ করেন সাফিয়া ল্যাবরেটরীজ (ইউনানী) লিমিটেড, হারবেক্স ইউনানী, এমন এসে, ইউনানী ,গ্রেন ল্যাবরেটরী (ইউনানী) লিমিটেড, ইড্রাল, ইউনিফিল ল্যাবরেটরিজ, রিবার্থ ল্যাবরেটরীজ (ইউনানী) এস এম ই, জয় ল্যাবরেটরিজ, সোলার ল্যাবরেটরিজ, ন্যাচারাল ল্যাবরেটরিজ সহ প্রায় ১৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। পাবনা জেলা ঔষধ প্রশাসন এর সহকারী পরিচালক আহমেদ সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রশিক্ষণকর্মশালা ও আলোচনা সভা সমাপ্তি ঘোষণা করেন।

...
Mohammad Ali Simanto
01979601822

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ