গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নাম্বার ৬৮

রাজধানী শ্যামলীতে আমার বাংলাদেশ হাসপাতালে বিনা চিকিৎসায় শিশুর মৃত্যু মালিক গ্রেপ্তার

সরেজমিনবার্তা | নিউজ টি ২০ দিন ১৭ ঘন্টা ১৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 840
...

 

দেলোয়ার হোসেন ঃ রাজধানীর শ্যামলীতে একটি বেসরকারী হাসপাতাল “আমার বাংলাদেশ হাসপাতাল” এ সম্পূর্ণ বিল পরিশোধ না করায় চিকিৎসাধীন জমজ শিশুকে জোর করে বের করে দেওয়ার ফলে জমজ এক ভাইয়ের মৃত্যু ও অপর ভাইয়ের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়।  নির্মম ও অমানবিক ঘটনাটি দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। উক্ত ঘটনায় র‌্যাব তাৎক্ষনিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যেয়ে ভ‚ক্তভোগী পরিবারের পাশে দাড়ায়।

 ঘটনায় ভ‚ক্তভোগী মোহাম্মদপুর থানায় আমার বাংলাদেশ হাসপাতালের মালিক ও পরিচালককে আসামী করে একটি মামলা রুজ্জু করে। যার নম্বর ৪২, ধারা ৩০৪-ক পেনাল কোড।  ঘটনায় র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। 

এরই ধারাবাহিকতায় র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-২ ও র‌্যাব- ৩ এর যৌথ অভিযানে অদ্য (০৭ জানুয়ারি) ২০২২ তারিখে বিকেলে রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে আমার বাংলাদেশ হাসাপাতালের মালিক মোহাম্মদ গোলাম সরোয়ার (৫৭), পিতা-মুন্সী ইসহাক আলী সিকদার, সাং-৫৭/এফ উত্তর মানিক নগদ, থানা-মুগদা, জেলা-ঢাকা’কে গ্রেফতার করা হয়।  ঘটনায় গ্রেফতারকৃত ঘটনা সংক্রান্ত সংশ্লিষ্টতার বিভিন্ন তথ্যাদি প্রদান করেছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানায় যে, আমার বাংলাদেশ হাসপাতালে রুগী ভর্তির লক্ষে বিভিন্ন সরকারী হাসপাতালে দালাল নিয়োগ করা আছে। এরই ধারাবাহিকতায় তাদের দালাল সিন্ডিকেটের মাধ্যমে বর্ণিত হাসপাতালে গত ০২ জানুয়ারি ২০২২ তারিখে জমজ ভ্রাতাদ্বয়কে ভর্তি করা হয়। ভর্তির পর হতে বিল পরিশোধের জন্য চাপ প্রয়োগ করা হয় অন্যথায় চিকিৎসা করা হবে না বলে জানায়। ভিকটিম ৪০,০০০/- টাকা পরিশোধ করে। তথাপিও অতিরিক্ত আরও টাকা প্রদানের জন্য চাপ দেয় বলে জানা যায়। পরবর্তীতে আর অর্থ প্রদান না করায় চিকিৎসা বন্ধ রাখা হয় বলে ভ‚ক্তভোগী অভিযোগ করে। একপর্যায়ে অর্থ না পাওয়ায় ঝুঁকিপূর্ণ অবস্থায় জমজ ২সন্তানসহ ভ‚ক্তভোগীদের’কে হাসপাতাল হতে বের করে দেয়া হয়। 

গ্রেফতারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ ২০-২২ বছর যাবত প্রায় ০৬টি (রাজারবাগ, বাসাবো, মুগদা, মোহাম্মদপুর ও শ্যামলী এলাকায়) বিভিন্ন হাসপাতালে ও ডায়াগনস্টিক ব্যবসার সাথে জড়িত ছিল। সম্প্রতি বিগত প্রায় এক বছর যাবত শ্যামলীতে বর্ণিত হাসপাতাল খুলে ব্যবসা শুরু করে। বিগত সময়ের অভিজ্ঞতা জ্ঞান হতে এই হাসপাতালের সাথে সে দালাল সিন্ডিকেট জড়িত করে। বিভিন্ন সরকারী হাসপাতাল হতে রোগীদের ফুসলিয়ে উক্ত হাসপাতালে রোগী নিয়ে আসা হত। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন ৷

...
Md. Delolwaor Hossain

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ