গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত নিবন্ধন নাম্বার ৬৮

৫৬-তে ভাইজান, তার যেসব রেকর্ড এখনো অটুট

সরেজমিনবার্তা | নিউজ টি ০ দিন ২২ ঘন্টা ৩৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 700
...

বাবা ছিলেন স্বনামধন্য চিত্রনাট্যকার। ছেলে হিসেবে সিনেমায় আসবেন, বক্স অফিসে ঝড় তুলবেন, এতোটা আধিপত্য বিস্তার করবেন তা হয়তো কেউই কল্পনা করতে পারেনি। বলিউড কাঁপে তার নামে। গত তিন দশকে ভারতের চলচ্চিত্র দুনিয়ায় সবচেয়ে সফল তারকাদের একজন তিনি।

বলা হচ্ছে সালমান খানের কথা। আজ ২৭ ডিসেম্বর তার ৫৬তম জন্মদিন। ১৯৬৫ সালের এই দিনে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের ইন্দোরে জন্মগ্রহণ তার। সালমানের বাবা খ্যাতিমান চিত্রনাট্যকার সেলিম খান। জন্মের পর বাবা নাম রাখেন আব্দুল রশিদ সেলিম সালমান খান। তবে ভারত ছাড়িয়ে বিশ্বব্যাপী তিনি ‘সালমান খান’ নামেই পরিচিত। ভক্তরা তাকে ভাইজান, সাল্লু নামে ডাকতেই পছন্দ করেন।

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে সালমানের বলিউডে অভিষেক হয়। এই সিনামায় ছোট একটি চরিত্রে দেখা গেছে তাকে। নায়ক হিসেবে ভাইজানকে প্রথম দেখা গেছে ১৯৮৯ সালের সুপারহিট ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমায়। যা সেই সময়কার সর্বোচ্চ আয়কারী সিনেমা হিসেবে রেকর্ড করে। ওই বছর সালমানের হাতে চলে আসে শ্রেষ্ঠ নবাগত অভিনেতা ক্যাটাগরিতে  ফিল্মফেয়ার পুরস্কার।

maine peyar kiyaনায়ক হিসেবে ভাইজানকে প্রথম দেখা গেছে ১৯৮৯ সালের সুপারহিট ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমায়

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি বলিউডের ভাইজানকে। ‘সাজান’, ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘করণ অর্জুন’, ‘জড়ুয়া’, ‘হাম দিল দে চুকে সানাম’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘তেরে নাম’, ‘জান-এ-মান’, ‘পার্টনার’, ‘দাবাং’, ‘এক থা টাইগার’, ‘ওয়ান্টেড’, ‘রেডি’, ‘বডিগার্ড’, ‘কিক’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘প্রেম রতন ধন পায়ো’, ‘সুলতান’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘রেস থ্রি’, ‘ভারত’সহ বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন।

সালমান খানকে বলা হয় বলিউডের হিট মেশিন। কারণ তার সিনেমা মুক্তি মানেই হিট। বলিউড বক্স অফিসে এমন সব রেকর্ড তিনি গড়েছেন, যা আর কেউ ছুঁতে পারেনি। একটানা ১৫টি ১০০ কোটির বেশি আয় করা সিনেমা উপহার দিয়েছেন তিনি, যা বলিউডের ইতিহাসে খুব একটা নেই। এছাড়া তার ৩টি সিনেমা ৩০০ কোটির ক্লাবেও রয়েছে।

১৯৯৪ সালে মুক্তি পায় তার ‘হাম আপকে হ্যায় কৌন’ সিনেমার একটি রেকর্ড সালমান একান্ত নিজের করে রেখেছেন। মুক্তির পর সিনেমাটির টিকিট বিক্রি হয়েছিল ৭ কোটি ৪০ লাখের বেশি। হিন্দি সিনেমার ইতিহাসে আর কোনো সিনেমার এতো বেশি টিকিট বিক্রি হয়নি।

শুধু সিনেমা জগত নয়, ভারতের টিভি পর্দায়ও ভাইজানের জনপ্রিয়তা তুঙ্গে। ‘দশ কা দম’, ‘বিগ বস’-এর মতো শীর্ষ জনপ্রিয় অনুষ্ঠানগুলো তারই সঞ্চালিত। বছরের পর বছর ধরে এগুলো তিনি জনপ্রিয়তার সঙ্গে উপস্থাপনা করে আসছেন।

...
News Admin

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ