গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত অনলাইন নিবন্ধন নাম্বার ৬৮

ভূমিদস্যুদের দখল আতংকে ভূমি মালিক থানায় জিডি

সরেজমিনবার্তা | নিউজ টি ১০ দিন ৫ ঘন্টা ৫৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 700
...

 

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর বাড্ডা থানাধীন বড় বেরাইদ পাটনী পাড়া এলাকায় দখলবাজ ভূমি দস্যুদের হুমকি মূলক কর্মকান্ডে দিশেহারা ভূমি মালিক শাহ আলম সিদ্দিকী। সম্প্রতি ভাটারা  থেকে বেড়াইদের উপর দিয়ে ১০০  ফুট একটি প্রশস্ত সড়ক যাওয়ায় এ এলাকার জমির মূল্য রাতারাতি আকাশ চুম্বী হয়ে গেছে।তার চেয়ে বড় বিষয় হচ্ছে এলাকাটি ইউনিয়ন থেকে সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত হয়েছে। ভূমিদস্যুদের গ্রাসী  দৃষ্টি এখানকার মানুষের নিশ্চিত ভবিষ্যৎ অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। আর সেই সুযোগে ভূমিদস্যু দখলবাজরা নাড়াচাড়া দিয়ে ভূমিগ্রাস দখলবাজিতে মেতে উঠেছে।বেরাইদ পূর্ব পাড়ার একদল চিহ্নিত দখলবাজদের নানাবিধ সক্রিয় অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে উক্ত ব্যবসায়ী । তাদের আতঙ্কে কর্মফোর্ট কর্পোরেশন এর ম্যাট্রেস কারখানায় কাজ করতে পারছেনা শ্রমিকরা । সূত্র বলছে দখলবাজিসহ নানা অপকর্মে লিপ্ত চক্রটির কবলে পড়ে বিভিন্ন সময়ে অত্যাচারের স্বীকার হয়েছেন অসংখ্য পরিবার। ভূমিদস্যু চক্রটির হুমকিতে কারখানায় ঠিক মতো উৎপাদন কাজ করতে পারছে না বলে জানিয়েছেন ভূক্তভোগী ভূমি মালিক।

অভিযোগ সূত্রে জানা যায় পাটনী পাড়া ১০০ ফুট সড়ক সংলগ্ন প্রায় এক যুগ আগে ক্রয়কৃত ৮ শতাংশ জমিতে শাহ আলম সিদ্দিকীর একটি ম্যাট্রেস কারখানা আছে। এলাকার আলোচিত দখলবাজ ভূমি দস্যু সুলতান ভূঁইয়া, রোজেন ভূঁইয়া আসিফ ও এমদাদ সংঘবদ্ধ হয়ে কিছু দিন পূর্বে সেই ম্যাট্রেস কারখানায় অনাধিকার প্রবেশ করে জমি দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ উঠেছে।ভূমি  মালিককে কারখানার প্রবেশ ধারের গেট নির্মাণ কাজ করতে বাঁধা ও হুমকি দেয় সিন্ডিকেটটি। মালিক শাহ আলম সিদ্দিকী তাদের হুমকি পরোয়া না করে ঘটনার এক দিন পর  গত ৩০ নভেম্বর  শ্রমিক দিয়ে গেট নির্মাণের কাজ করতে থাকলে হুমকিদাতা সিন্ডিকেটের প্রধান এমদাদ প্রকাশ্য দিবালোকে তাদেরকে মারধর করে যাহার ভিডিও ফুটেজ সংরক্ষণ করা আছে। পড়ে পুলিশি সহায়তা নিতে বাড্ডা থানায় দুটি সাধারণ ডায়েরী করেন কারখানা মালিক। সাধারণ ডায়েরী করার পর অভিযুক্তরা আরো বেশি ক্ষিপ্ত হয় ।

বিষয়টির সত্যতা নিশ্চিত হতে কারখানার কয়েক জন লোকের সাথে কথা বললে তারা বলেন গত কয়েক দিন ধরে কারখানায় কিছু লোকজন এসে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিচ্ছে।মালিক কারখানার পরিবেশ স্বাভাবিক রাখতে আমাদের শান্তনা দিয়ে কাজে উৎসাহিত করছে।নাম না প্রকাশের শর্তে অন্য একজন শ্রমিক বলেন ওরা অনেক বেপরোয়া।গত কিছুদিন ধরে এরা অনেক নৈরাজ্য সৃষ্টি করছে। এলাকায় তাদের নামে এমন অভিযোগ প্রায় শোনা যায়।আমার মনে হয় পুরো এলাকাই এদের কর্মকাণ্ডে অতিষ্ঠ। ওদের কিছু বলা যায় না। কিছু বললেই মারপিট ও হত্যার হুমকি দেয়।যেমন আজকে তারা নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে গেছে।আরো বলেছে তারা কারখানার স্থাপনা বুলডুজার দিয়ে ভেঙে দিয়ে যাবে।


ভুক্তভোগী জমি মালিক শাহ আলম সিদ্দিকী জানান,গত ৩০ নভেম্বর দুপুর আনুমানিক ১:৩০ মিনিট এর দিকে আমার মালিকানাধীন ভোগদখল কৃত সম্পত্তিতে কারখানার নিরাপত্তা নিশ্চিত করতে শ্রমিক দিয়ে গেট নির্মাণের কাজ করছিলাম। হঠাৎ বিবাদী এমদাদ প্রকাশ্য দিবালোকে নির্মাণ কাজে বাঁধা দিয়ে শ্রমিকদের  মারধর করে। এখন নাকি আমার কারখানার স্থাপনা বুলডুজার দিয়ে ভেঙে দিবে।তাদের হুমকিতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।তাদের এমন নাশকতামূলক কর্মকাণ্ড থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট থানায় আমি দুটি জিডি করেছি।বাড্ডা থানার জিডি নং ২৩৫৭ও২৩৫৮ তাং ৩০/১১/২১ ইং। তিনি আরো আশংকা করে বলেন তারা জোর পূর্বক  অনুপ্রবেশ করে আমার নিজ মালিকানাধীন এস এ দাগ‌ নং ৫৯৩ আর এস দাগ নং১১৬৪ ডিপি দাগ নং৩৭০৯ প্লট নং ২০ ভূমিটি হয়তো জবর দখলের পাঁয়তারা করছে সংঘবদ্ধ চক্রটি।

...
Md Ripon Howlader
01988625536

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ