+

নওগাঁ ধামুইরহাটে ভাইয়ে ভাইয়ে মারামারি, ফাঁসাতে আদিবাসীদের বিরুদ্ধে মামলা

সরেজমিনবার্তা | নিউজ টি ২৪ দিন ২০ ঘন্টা ৫৩ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 715
...

এ.বি.এম.হাবিব-
নওগাঁ জেলার ধামুইরহাট উপজেলার আগ্রাদ্বীগুন ইউ'পির কাউটিপাড়া (ভারপুরে) আদীবাসীদের সাথে পূর্ব শত্রুতা থাকায়, আবু বক্কর সিদ্দিক (৬০) নামের এক ব্যক্তি তার নিজের ভাই আবু তফিজ,আবু সাত্তার ও আবু তাহের ৪ ভাইয়ে মারামারি করে আহত হয়ে, ২মাস পর আদীবাসীদের ফাঁসাতে, তাদের বিরুদ্ধে নওগাঁ কোর্টে মামলা করেছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, আদীবাসী ডুবারু পাহান সহ তার ওয়ারিশগনেরা পূর্ব পুরুষ থেকে ৩২৭ দাগে ২.২৬ (দুই একর ছাব্বিশ) বাড়ী ভিটা সহ ধানী জমি ভোগ-দখল করে আসছিলো। হঠাৎ করে আবু বক্কর সিদ্দিক, কি কি যেন কাগজপত্র বের করে বাড়ী ভিটাসহ ধানী জমি দখলের চেষ্টা চালায়। স্থানীয় ভাবে মন্ডল-মাতবরেরা বসে আবু বক্কর সিদ্দিকের দলিল ভুয়া প্রমানিত হলেও সে বিভিন্ন ধরণের লোকজন নিয়ে একাধিকবার আদীবাসীদের জমি জবর দখলের চেষ্টা করে। আদীবাসীরা দূ্র্বল ও অশিক্ষিত হওয়ায়, গত ১১/০২/২১ ইং তারিখে নওগাঁ আদলতের শরণাপন্ন হয়ে আবু বক্কর সিদ্দিক গনদের বিরুদ্ধে একটি মামলা করে। এরপর থেকে আবু বক্করগনেরা আদীবাসীদের ফাঁসাতে যড়যন্ত্রে লিপ্ত হয়।

এলাকাবাসীরা আরো জানায়,
গত  ২৬/০৭/২১ ইং তারিখে আবু বক্কর সিদ্দিক এবং তার আপন ৪ভাই, তাদের অভ্যন্তরীন,পারিবারিক জমি সংক্লান্ত বিষয় নিয়ে তুমুল ঝগড়া বিবাদ, অবশেষে মারামারী শুরু করে, আবু বক্কর সিদ্দিক বয়স্ক হওয়ায় তাকে একটু বেশী মারপিট করেছে তার ভাইরা,এ ঘটনায় তার স্ত্রীও আগাইতে গিয়ে তাদের ভাইদের হাতে মারপিট খেয়ে আহত হয়েছিলো বলে স্থানীরা জানায়। এরপর তারা চিকিৎসা হয়ে সুস্থ হয়। এ ঘটনার ২মাস পর আবার ভাইদের মধ্য মিল হয়ে যায়। এরপর আদীবাসীদের ফাঁসাতে কুপরামর্শ ও যড়যন্ত্র করে, উক্ত ঘটনার বিবরণে দীর্ঘ প্রায় ২মাস পর আদীবাসী ডুবরুসহ ৬ জনের বিরুদ্ধে নওগাঁ কোর্টে মামলা দায়ের করে। গরীব আদীবাসীদের হয়রানী,পেরেশানী করে আসছে।

স্থানীয় আব্দুস সামাদ সহ একাধিক ব্যক্তিরা জানায়, ঐ দিন তারিখে, আবু বক্কর সিদ্দিক ও তার ভাইরা নিজেদের মধ্য মারামারি করেছে যাহা এলাকার সবাই জানে। আদীবাসীদের সাথে কোন প্রকার এ বিষয়ে সংযুগ নেই, আদীবাসীরা নিরিহ,অশিক্ষিত তাই তাদের ফাঁসাতে বা উৎখাত করার জন্য এই মামলাটি করেছে যাহা সম্পুর্ন মিথ্যাও বানোয়াট।

এ বিষয়ে, মামলার বাদী আবু বক্কর সিদ্দিকের কাছে জানতে চাইলে, তিনি বলেন, নওগাঁ কোর্টে মামলা করা আছে, সেখানে বলবো। কোন কথার উত্তর দেওয়া যাবে না বলে জানান। ঐ দিনে আপনারা ভাইয়ে ভাইয়ে মারামারি হয়েছিলো কি, জিজ্ঞেসা করিলে, কোন কথার উত্তর না দিয়ে স্থান ত্যাগ করেন।

এ বিষয়ে স্থানীয় আগ্রাদ্বিগুন ইউ'পি চেয়ারম্যান ছালেহ আহম্মেদ এর সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন,  বিষয়টি বহুদিন হয়ে গেছে, আদীবাসী নয়, তারা ভাইয়ে ভাইয়ের মারামারীতে আবু বক্কর সিদ্দিকসহ তার স্ত্রীও আহত হয়েছিলো বলে শুনেছিলেন।

...
A.b.m Habibur Rahman

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ