+

হাসপাতাল নয় গরুর বাজার

সরেজমিনবার্তা | নিউজ টি ২৪ দিন ১৫ ঘন্টা ৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1335
...

নিজস্ব প্রতিবেদক: সরকারি হাসপাতালে চাকরি করে এমন কয়েকজন চিকিৎসক ও  ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের দেয়াল ঘেঁষে ’মেডিলাইফ স্পেশালাইজড হাসপাতাল’ গড়ে উঠেছে।

মিটফোর্ডের রোগীর দালাররা ’মেডিলাইফ স্পেশালাইজড হাসপাতাল’র একমাত্র ভরসা। দালালচক্র কমিশনের বিনিময়ে মিটফোর্ড হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে এই হাসপাতালে নিয়ে আসে। ’মেডিলাইফ স্পেশালাইজড হাসপাতাল’র চেয়ারম্যান ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের অ্যানেসথেসিয়া বিভাগের ডা. মোশাররফ হোসেন।

তিনি একই ভবনে ভিন্ন নামে আরো একটি হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন। সরকারি চিকিৎসকদের এভাবে বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থাকা চাকরিবিধির সুস্পষ্ট লঙ্ঘন বলে জানিয়েছেন একাধিক সরকারি কর্মকর্তা।

অনুসন্ধানে জানা যায়, সরকারি হাসপাতাল থেকে এক কিলোমিটার বা বিশেষ ক্ষেত্রে আধা কিলোমিটারের মধ্যে কোনো বেসরকারি চিকিত্সা প্রতিষ্ঠান স্থাপনের কোন সুযোগ নেই। এবং হাসপাতাল হতে হবে ভবনের নিচতলা থেকে, সরেজমিন ঘুরে দেখা গেছে, হাসপাতালটির নিচতলায় রয়েছে ব্যবসা প্রতিষ্ঠান, নিয়ম নিতীর কোন বালাই নেই হাসপাতালটিতে, নেই প্রয়োজনীয় লিফটের ব্যবস্থা। 

নিচতলা থেকে রোগীকে হাসপাতালে নিতে হলে টেনে হিচড়ে সিড়ি দিয়েই উঠানো হয়। হাসপাতালের ভিতরেও অপারেশন থিয়েটার থেকে বের কওে রোগীকে সিড়ি দিয়ে দোতলা থেকে তিনতলায় উঠানো হয়। 

এতে করে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। বাথরুমগুলিও ব্যাবহারের অনুপযোগী। সংশ্লিদেও সাথে কথা বলে জানা গেলো স্বাস্থ্য অধিদপ্তরের নির্ধারিত শর্তের বাইরে কেউ হাসপাতাল পরিচালনা করলে তা বন্ধ করে দেওয়া হবে। তার পরও এসব প্রতিষ্ঠান স্বাস্থ্য বিভাগের নিবন্ধন পেয়েছে, নবায়নও হচ্ছে। স্বাস্থ্য বিভাগের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর মদদে অনুমোদন পেয়েছে এসব প্রতিষ্ঠান। তাদের মদতেই চিকিৎসাসেবার নামে রমরমা প্রতারণা ব্যবসা করছে প্রতিষ্ঠানগুলো। এসব হাসপাতালের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা না নিলে দেশের চিকিৎসা ব্যবস্থা অচিরেই হুমকির মুখে পরবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

...
MD. SAIDUL ISLAM

নিয়োগ বিজ্ঞপ্তি


খুলনা বিভাগের সাংবাদিক, মুক্ত হাতে যারা লিখতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বাংলাদেশের বহুল প্রচারিত, মিডিয়া অন্তুর্ভুক্ত জাতীয় দৈনিক সরেজমিনবার্তা পত্রিকায় খুলনা বিভাগীয় প্রধান , জেলা প্রতিনিধি , বিজ্ঞাপন প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহীগণ ০১৭১৫ ৯৫ ৯৩ ৪৪ এই নম্বর এ যোগাযোগ করুন।

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ