+

করোনার বছরে কোটিপতি বেড়েছে ১১৬৪৭ জন

সরেজমিনবার্তা | নিউজ টি ২৭ দিন ১৭ ঘন্টা ৩৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1025
...

দেশে কোটিপতির সংখ্যা এক বছরে বেড়েছে ১১ হাজার ৬৪৭ জন। কোটিপতি বৃদ্ধির সংখ্যা আগের বছরের তুলনায় দ্বিগুণ। বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালের মার্চ মাসে করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর সময় দেশে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক কোটিপতির সংখ্যা ছিল ৮২ হাজার ৬২৫ জন। আর চলতি বছরের মার্চ শেষে তা বেড়ে দাঁড়িয়েছে ৯৪ হাজার ২৭২ জনে। করোনাকালীন এক বছরে কোটিপতি বেড়েছে ১১ হাজার ৬৪৭ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, সাধারণ সময়ে অর্থাৎ ২০১৯ সালের মার্চ থেকে ২০২০ সালের মার্চ পর্যন্ত এক বছরে দেশে কোটিপতি বেড়েছিল ৬ হাজার ৩৪৯ জন। পরের বছর এসে তা একলাফে দ্বিগুণ হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের হিসাবে, এক কোটি ১ টাকা থেকে ৫ কোটি টাকার আমানতকারীর সংখ্যা বেড়েছে সবচেয়ে বেশি। চলতি বছরের মার্চে ১ কোটি ১ টাকা থেকে ৫ কোটি টাকার আমানতকারী হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ৭২ হাজার ২২৯টিতে। আগের বছর মার্চে যা ছিল ৬৪ হাজার ৭২৬টি। এক বছরের ব্যবধানে ১ কোটি ১ টাকা থেকে ৫ কোটি টাকার হিসাব বেড়েছে ৩ হাজার ১৫৬টি।

একই সময়ে ৫ কোটি ১ টাকা থেকে ১০ কোটি টাকা পর্যন্ত হিসাবের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৪৯৯টিতে। ১০ কোটি ১ টাকা থেকে ১৫ কোটি টাকা পর্যন্ত আমানতের অ্যাকাউন্টের পরিমাণ ৩৪৪৬টি। ১৫ কোটি ১ টাকা থেকে ২০ কোটি টাকা আমানতের অ্যাকাউন্টের সংখ্যা ১ হাজার ৬৯৩টি। ২০ কোটি ১ টাকা থেকে ২৫ কোটি টাকা আমানতের অ্যাকাউন্টের সংখ্যা ১ হাজার ৮১টি। ২৫ কোটি ১ টাকা থেকে ৩০ কোটি টাকা আমানতের অ্যাকাউন্টের সংখ্যা ৭৬৬টি। ৩০ কোটি ১ টাকা থেকে ৩৫ কোটি টাকা আমানতের অ্যাকাউন্টের সংখ্যা ৩৮৮টি। ৩৫ কোটি ১ টাকা থেকে ৪০ কোটি টাকার অ্যাকাউন্টের সংখ্যা ২৯৬টি। ৪০ কোটি ১ টাকা থেকে ৫০ কোটি টাকা আমানতের অ্যাকাউন্টের সংখ্যা ৫০৪টি। ৫০ কোটি টাকার বেশি আমানতধারী অ্যাকাউন্টের সংখ্যা ১ হাজার ৩৭০টি।

কেন্দ্রীয় ব্যাংকের হিসাবে চলতি বছরের মার্চ শেষে দেশের ব্যাংকিং খাতে ১১ কোটি ৮৫ লাখ ৫২ হাজার ৩৩৭টি অ্যাকাউন্টে জমা আমানতের পরিমাণ ১৩ লাখ ৮৪ হাজার ৩২৫ কোটি টাকা।

...
News Admin

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ