+

তৃতীয় সাফারি পার্ক হতে যাচ্ছে মৌলভীবাজারের জুড়ীতে

সরেজমিনবার্তা | নিউজ টি ২৮ দিন ১৪ ঘন্টা ৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1005
...

নজরুল ইসলাম:: হযরত শাহ মোস্তফা (রা) এর পূর্ণ ভূমি মৌলভীবাজার জেলা। মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় হতে যাচ্ছে দেশের তৃতীয় সাফারি পার্ক। পরিবেশ, বন ও মন্ত্রনালয় এর পক্ষ থেকে জুড়ী উপজেলার লাঠিটিলায় সাফারি পার্কের জন্য যাচাই বাছাই করে পরিবেশ বন ও জলবায়ু পরির্বতন মন্ত্রনালয়।

যাচাই বাছাই করে জুড়ী উপজেলার লাঠিটিলার প্রকৃতিক পরিবেশ সাফারি পার্কের জন্য উপযোগী।

সাফারি পার্কের জন্য লাঠিটিলায় প্রায় ৫ হাজার ৬৩২ একর ভুমির উপর বঙ্গবন্ধু সাফারি পার্কের জন্য নির্ধারণ করা হয়। এই সাফারি পার্ক অনুমোদনের জন্য বন অধিদপ্তরের প্রধান সংরক্ষক এর আমির হোসেন চৌধুরী সভাপতিত্বে এক ভার্চুয়েল সভা অনুষ্ঠিত হয়, এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মৌলভীবাজার বড়লেখা ও জুড়ী উপজেলার সংসদ সদস্য মাননীয় এমপি মোঃ শাহাব উদ্দিনবিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বন পরিবেশ মন্ত্রনায়ের সচিব মোঃ মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (উন্নায়ন) আহমদ আল রাজী, উপস্থিত ছিলেন মন্ত্রনালয়ে উর্ধতন কর্মকর্তাবৃন্দ, মৌলভীবাজার জেলা প্রশাসন, জুড়ী উপজেলা পরিষদের জনপতিনিধি গন, সংবাদিকবৃন্দ, ও গর্ণ মান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি বক্তব্যে মন্ত্রী বলে যাচাই বাছাই করে দেখা যায় লাঠিটিলায় সাফারি পার্কের জন্য সুবিধাজনক ও বাস্তবভিক্তিক। এলাকার মানুষের ঐক্য মতের ভৃক্তিতে লাঠিটায় সাফারি পার্ক স্থাপন করা হচ্ছে, তে করে সরকারে প্রচুর পরিমানে রাজস্ব আদায় হবে পাশাপাশি বাড়বে পর্যটক আগমন।

এছাড়া সরকারে অবৈধ দখল মুক্ত হবে। এলাকার নিন্ম শ্রেনীর মানুষের জীবন যাত্রারমান বাড়বে ও জীববৈচিত্র্যময় পরিবেশ সুগঠিত হবে।দেশ ও বিদেশের বিভিন্ন পর্যটক আসবে।

মন্ত্রী আর বলে অবৈধ দখল দার প্রায় ৫৮ টি পরিবারকে অন্য জায়গায় সরানোর ব্যবস্থা গ্রহন করা হয়েছে।মন্ত্রী মহোদয় সাফারি পার্কের কাজ দ্রুত বাস্তবায়নের জন্য কতৃ পক্ষকে নির্দেশ প্রদান করে।

উল্লেখ্য যে এই সাফারি পার্কে ২২৩ প্রজাতির প্রাণী ও প্রায় ৬৩৪ প্রজাতির উদ্ভিদ দেখতে পারবে ভ্রমন পিপাসু পর্যটকবৃন্দ, এটি মৌলভীবাজার জেলা শহর হতে ৬২ কিলোমিটার উত্তর পুর্বে ও মাধবকুণ্ড জলপ্রপাত হতে ২০ কিলোমিটার দক্ষিনে অস্থান।

...
Nazrul Islam

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যবস্থাপনা সম্পাদক
আল মামুন

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ