+

দীর্ঘদিন বাউফল হাসপাতালের জেনারেটর নষ্ট থাকায় চিকিৎসা সেবা ব‍্যাহত

সরেজমিনবার্তা | নিউজ টি ২৩ দিন ১৩ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 815
...

দীর্ঘদিন বাউফল হাসপাতালের জেনারেটর নষ্ট থাকায় চিকিৎসা সেবা ব‍্যাহত
মোঃ দুলাল হোসেন(বাউফল):
পটুয়াখালীর বাউফল ৫১ শয‍্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জেনারেটর দীর্ঘ দিন যাবৎ বিকল থাকার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে ২০১৩ সালে পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম শুরুর এক বছরের মাথায় নষ্ট হয় জেনারেটর। ছয় বছর ধরে বিকল জেনারেটর মেরামত না করায় বিদ্যুৎ বিভ্রাট হলেই সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন চিকিৎসক ও রোগীরা। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৩ সালে ৩১ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সের ৫১ শয্যার কার্যক্রম শুরু হয়। এ সময় নতুন ভবনে একটি জেনারেটর স্থাপন করা হয়। মাত্র এক বছরের মাথায় জেনারেটর বিকল হয়ে যায়। এরপর থেকে রোগী ও চিকিৎসকরা সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন। 

সরেজমিনে গেলে একাধিক রোগী জানান, বিদ্যুৎ চলে গেলেই ভোগান্তি শুরু হয়। রাতে রোগীদের আলোর ভরসা মোমবাতি । আর গরমে হাতপাখার উপর ভরসা করতে হচ্ছে তাদের। এ সময় কর্তব্যরত চিকিৎসক ও নার্স নিজেদের মুঠোফোনের আলোয় দায়িত্ব পালন করেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সেবিকা বলেন, ডেলিভারীর সময় বিদ্যুৎ চলে গেলে মহাবিপদ হয়। তখন ওষুধের পুরানো কার্টন দিয়ে পাখা তৈরি করতে হয়। আর মুঠোফোনের আলোয় প্রসূতির ডেলিভারী করতে হয়। 

আউটডোরে গিয়ে দেখা যায়, একাধিক চিকিৎসক নিজের টাকায় চার্জার ফ্যান ক্রয় করেছেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এ এস এম সায়েম ও আকতারুজ্জামান বলেন, বিদ্যুৎ চলে যাওয়ার পর অসহ্য গরম সহ‍্য দায়। তাই আমরা নিজেদের টাকায় চার্জার ফ্যান ক্রয় করেছি। জেনারেটর বিকল থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী প্রসূতি সেবা (ইওসি) বিভাগ চালু করা যাচ্ছে না। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, নষ্ট জেনারেটর মেরামতের জন্য একাধিকবার পটুয়াখালী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে অবহিত করা হয়েছে।
তাই ভোগান্তির শিকার সকল চিকিৎসক ও রোগীদের দাবি জেনারেটর মেরামত করা হোক নতুবা সৌর প‍্যানেল সংযোগ দিয়ে অন্ধকার থেকে পরিত্রান দেয়া হোক এমনটাই প্রত‍্যাশা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে।

...
Md. Dulal Hossen(SJB:E418)
Mobile : 01725965494

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , hr@sorejominbarta.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ