+

নানান বিধিনিষেধ ও শঙ্কার মধ্যে "ঈদুল ফিতর" উদযাপন করলো দেশবাসী।

সরেজমিনবার্তা | নিউজ টি ০ দিন ১৫ ঘন্টা ১৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 465
...

মো:শাহজালাল জুয়েল:
 আজ শুক্রবার (১৪ মে) মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। খুশি, আনন্দ আর উচ্ছ্বাসের দিন।
 কিন্তু করোনার মহামারির কারণে গত দুই ঈদের মত নানা বিধিনিষেধ ও শঙ্কার মধ্যে ঈদ উদযাপন করবে দেশবাসী। এই ঈদেও বড় জামাত করে নামাজ পড়া হয় নি,  কোলাকুলি ও করমর্দনেও ছিলো নিশেধ-আজ্ঞা।

তবে এত কিছুরও মধ্যেও জীবন বহমান। আর সেই বহমান জীবনে স্রোতেই মানবজাতিকে চলতে হয়। তাইতো ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’-গানটি বেজেছে ঈদুল ফিতরের আগের রাতেও। কেউ কেউ আবার ফুটিয়েছেন আতশবাজি।

রাজধানীসহ দেশের অন্যান্য শপিংমল, মার্কেট, ফুটপাতে গতকাল গভীর রাত পর্যন্ত চলেছে কেনাকাটা।
এদিকে জাতীয় দৈনিক পত্রিকাগুলো ঈদ সংখ্যা ছাড়াও বিশেষ ক্রোড়পত্র বের করেছে।জাতীয় দৈনিক সরেজমিন বার্তা" প্রত্রিকাও বের করেছে  বিশেষ সংখা। সরকারি ও বেসরকারি টেলিভিশনে প্রচারিত হচ্ছে বিশেষ অনুষ্ঠান।

বিত্তবানদের নিজ এলাকাবাসীর পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর :

ঈদ উপলক্ষে বৃহস্পতিবার (১৩ মে) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে বিত্তবানদের নিজ এলাকাবাসীর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, বিত্তবান যারা আছেন বা যাদের সামর্থ্য আছে, তাদের প্রতি অনুরোধ- এই দুঃসময়ে আপনারা দরিদ্র প্রতিবেশী, গ্রামবাসী বা এলাকাবাসীর পাশে দাঁড়ান। তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিন।

প্রধানমন্ত্রী বলেন, আপনার সাহায্য হয়তো একটি পরিবারের সদস্যদের মুখে হাসি ফোটাবে। দেখবেন, তাদের হাসিমুখ আপনার হৃদয়-মনকেও পরিপূর্ণ করে তুলবে ঈদের আনন্দে। মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানোই সবচেয়ে বড় কর্তব্য। আমরা যেন এই কর্তব্য ভুলে না যাই।

এদিকে গত প্রায় এক মাস যাবৎ -ঢাকা -১৮ আসনের এম পি আলহাজ্ব হাবিব হাসান খেটে-খাওয়া,দিনমজুর,গরিব ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরন করে আসছে।এছাড়াও সকল নেতাকর্মীদের নিজ তহবিল থেকে ঈদ উপহার হিসেবে চেক প্রদান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।
আজ পবিত্র ঈদ উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ঈদুল ফিতরের শুভেচছা বিনিময় করেন।

...
Md. Shahjalal Jewel(SJB:E411)
Mobile : 01914877052

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ