+

দেশ-বাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক নয়ন দাস

সরেজমিনবার্তা | নিউজ টি ১ দিন ৮ ঘন্টা ২৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 945
...

 

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

প্রতিবছর দুবার ঈদ উৎসব পালন করা হয়। প্রথমটি হচ্ছে “ঈদুল ফিতর” যা পবিত্র রমজান মাসে এক মাস রোজা রাখার পরে আসে। আর অন্যটি হলো “ঈদুল আযহা”।

পবিত্র ঈদ উল ফিতর ২০২১ অগ্রিম শুভেচ্ছা: পবিত্র ঈদুল ফিতর ইসলাম ধর্মের সবচেয়ে বড়ো উৎসব। প্রত্যেক মুসলমান অধীর আগ্রহে এই মহান উৎসব পালনের জন্য অপেক্ষা করে। রমজান মাসের ৩০ দিন রোজা রাখার পর চাঁদ দেখে ঈদ উল ফিতর উত্সব পালন করা হয়। 

এই বিশেষ উত্সবে লোকেরা নামাজ পড়ে আল্লাহর নিকটে সুখ ও শান্তির জন্য দোয়া কামনা করে এবং একে অপরকে আলিঙ্গন করে পবিত্র ঈদুল ফিতরের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে থাকে। এছাড়াও ঈদের দিন ঘরে বিভিন্ন ধরণের খাবার তৈরি করে একে অপরকে অভ্যর্থনা জানানো হয়।

ঈদ হোলো ভ্রাতৃত্ব ও মিলনের উৎসব। সমস্ত বিভেদ ঘুচিয়ে একে অপরের বুকে টেনে নিয়ে অভিনন্দন ও ভালোবাসা বিনিময় করার দিন।

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন-সাংবাদিক নয়ন দাস।

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বার্তায়-নয়ন দাস বলেন,মহান সৃষ্টি কর্তা আমাদের যুগে যুগে প্রতি বছর ঘুরে আবারো মানবতার সুমহান আল্লাহ রাসুল (সঃ) আদর্শ নিয়ে মুসলমানদের দরবারে হাজির হচ্ছে পবিত্র মাহে রমজান মাস এ রমজানের শিক্ষা নিয়ে জাতীয় জীবনে সকল মানুষের শান্তি, সমপ্রীতি, ত্যাগ, তিতিক্ষা ও সংযমের তাকাওয়া অর্জনের বার্তা নিয়ে প্রতি বছর বিশ্ববাসীর কাছে হাজির হয় পবিত্র কুরআন ঘোষিত শ্রেষ্ঠ মাস পবিত্র মাহে রমজান।

কিন্তু এবারের রমজান মাসে বাংলাদেশ সহ বিশ্ববাসীর কাছে ব্যতিক্রম, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড ১৯) এর সংক্রমণ থেকে বাঁচতে বেশিরভাগ দেশেই চলছে লকডাউনসহ নানা কর্মসূচি তারই ধারাবাহিকতায় বাংলাদেশেও লকডাউন চলছে আর তাই মুসলমানরা বাসায় অবস্থান করে ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে এবারের রমজানের রোজা পালন করছেন ।

সাংবাদিক নয়ন দাস,আরো বলেন,ঈদ মানে আনন্দ। ঈদ মানি খুশি। পবিত্র ঈদুল ফিতর প্রতি বছর আমাদের জন্য নিয়ে আসে আনন্দের নতুন বার্তা। ঈদ আমাদের জাতীয় উৎসব। তাই আমাদের জাতীয় জীবনে বিদ্যমান অশান্তি দূর করায় আমরা নিতে পারি শান্তি প্রতিষ্ঠার উদ্যোগ। যদি তা সম্ভব হয়, তবে এই জাতীয় উৎসব আমাদের জাতীয় জীবনের সব ক্ষেত্রে আনন্দ বয়ে আনবে, আর সেটাই সবার প্রত্যাশা। যাতে জীবনঘনিষ্ঠ এই উৎসবে আনন্দ ভাগাভাগি করে নিতে পারে সব শ্রেণীর মানুষ। ধনী-গরিবের সব ব্যবধান ভুলে সবাই যেন ঈদের আনন্দে শরিক হতে পারে।ঈদের আনন্দ হোক সবার জীবনের উৎস। আসন্ন ঈদকে সামনে রেখে এটাই আমাদের প্রত্যাশ।

এই মহামারী করোনাভাইরাস এ স্বাস্থ্যবিধি মেনে চলা বেশি বেশি ইবাদত ছাড়া আর কোন উপায় নেই। তিনি এ মহামারী করোনাভাইরাস সংকট মোকাবেলায় সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয়ার পরামর্শ দিয়ে বলেন, আল্লাহ- রাসুল (সঃ) পথে অনুসরণ পুর্বক আমাদের সকলকে রক্ষা করবেন।

...
Md. Ahasan Habib(SJB:E5900)
Mobile : 01719433543

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ