+

মহিপুর স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই বিতরণ করা হচ্ছে ভিজিএফ চাল।

সরেজমিনবার্তা | নিউজ টি ২ দিন ৫ ঘন্টা ২৪ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1205
...

আরিফ সুমন (মহিপুর)।।

প্রায় প্রতিদিনই দেশে করোনা সংক্রামণ ও মৃত্যুর রেকর্ড ভাঙছে। এ অবস্থায় সরকারের পক্ষ থেকে ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ করা হয়েছে। এ অবস্থায় দেশের বিভিন্ন স্থানে প্রজনন মৌসুমে ইলিশ রক্ষায় সরকারের সহায়তার বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ করা হচ্ছে জলেদের মাঝে। কিন্তু করোনা মহামারি পরিস্থিতিতে এই চাল বিতরণে বেশি ভাগই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। হ্যান্ড স্যানিটাইজার রাখার কথা থাকলেও তা দেখা যায়নি। এছাড়া শারীরিক দূরত্ব বজায় রাখা হচ্ছে না, এমনকি হচ্ছে না মাস্কের সঠিক ব্যবহার।
পটুয়াখালীর ৬ নং মহিপুর থানা সদর ইউনিয়ন পরিষদে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই বিতরণ করা হচ্ছে ভিজিএফ চাল । সোমবার (১০ ই মে) সকাল থেকে দুপুর পর্যন্ত মহিপুর সদর ইউনিয়ন পরিষোদের চেয়ারম্যান এর উপস্থিতে বিপিনপুর সাগর সিনেমা হল চত্বরে ৪ টি ওয়ার্ডের ১১ শত জেলে পরিবারের মাঝে এ চাল বিতরন করা হয়।
সরেজমিনে দেখা গেছে, সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব না মেনেই এ চাল বিতরন করা হচ্ছে। এছাড়া হল রুমের একটি কক্ষে জড়ো করে উপকারভোগীদের মাঝে চাল বিতরন করা হচ্ছে। স্থানীয়রা অভিযোগ করেন, চাল বিতরন কর্মসূচীতে কোন হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়নি, রাখা হয়নি হ্যান্ড স্যানিটাইজারও। এছাড়াও মাস্ক পড়ে আসেনি অধিকাংশ উপকারভোগী। উৎসবমুখর পরিবেশ দেখে মনেই হচ্ছে না যে করোনা সংক্রমন রোধে সরকারের বেধে দেয়া কঠোর লকডাউন চলছে।
স্বাস্থ্যবিধি লঙ্ঘনের কথা অস্বীকার করে ইউনিয়ন পরিষদের ১ নং প্যানেল চেয়ারম্যান মোঃ সেলিম হাওলাদার বলেন, গত ৯ ই মে (রবিবার)  স্বস্থ্য বিধি মেনেই এক এক ওয়ার্ড করে চাল দেওয়া হয়েছে। যেহেতু রোজার দিন মানুষের তাড়া থাকে, তাই তাড়াহুরা করতে চায়। কিন্তু আজকের ইউনিয়ন পরিষোদের চেয়ারম্যান উপস্থিত থেকে নিয়ম মাফিক ট্যাগ অফিসার ও গ্রাম পুলিশের মাধ্যমে চাল বিতরণ করা হচ্ছে। কিন্তু সরেজমিনে চেয়ারম্যানের উপস্থিতি না পেয় একাধিক বার তার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

...
Arif Mahmud Sumon(SJB:E518)
Mobile : 01711583703

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ