+

জমে উঠেছে উত্তরার হস্ত পণ্য ঈদ বাজার

সরেজমিনবার্তা | নিউজ টি ৭ দিন ১৭ ঘন্টা ১৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1495
...

||সাইদুল ইসলাম||
রাজধানীর বিভিন্ন বিপণি বিতানের পাশাপাশি ঈদ উপলক্ষে গড়ে তোলা মার্কেট গুলোতে বেঁচাবিক্রি বেড়েছে ।

সরকার ঘোষিত কঠোর স্বাস্থ্যবিধি মেনেই ক্রেতাসাধারণ শপিং মল গুলো ঘুরে পছন্দের পোশাক কিনে নিচ্ছেন।

সরেজমিনে শপিং সেন্টারগুলো ঘুরে ও ক্রেতাসাধারণের সাথে কথা বলে জানাজায়, ঈদকে সামনে রেখে পরিবারের সদস্যদের জন্য নতুন পোশাক কিনতে মার্কেটগুলোর পাশাপাশি প্রতিবছরের ন্যায় এবারও উত্তরার ১৩ নম্বর সেক্টরে গড়ে উঠা অস্থায়ী 'হস্ত পণ্য ঈদ বাজার' তাদের নতুন পোশাকের চাহিদা পূরণ করে যাচ্ছে।

বাজারটিতে ক্রেতাসাধারণ যাকাতের কাপড় থেকে শুরু করে হাতের তৈরি নতুন নতুন ডিজাইনের শাড়ি, থ্রি পিছ, লুঙ্গি, পাঞ্জাবী, শার্ট, প্যান্ট,  জুতা, খেলনা, রান্নাঘরের সামগ্রী এবং ঘরের আসবাব পত্র সুলভ মূল্যে কিনতে পারছেন।
তাহান টেক্সটাইলের মালিক দিদারুল ইসলাম জানান, ২৫০ থেকে শুরু করে ২৯৫০ টাকা মূল্যের থ্রি-পিছ রয়েছে তার দোকানে। এছাড়াও রয়েছে ঈদ উপলক্ষে বিশেষ ছাড়। সরকারের স্বাস্থ্যবিধি মনেই তারা বেঁচাবিক্রি বিক্রি করছেন।

কাঁথা, বিছানার চাঁদার, কুশন ও হোমটেক্সের পর্দা  বিক্রেতা আব্দুল হাই জানান, ৭৫০ টাকা থেকে শুরু করে ৩৪০০ টাকা দামের বেট-সিট এবং ২৫০ থেকে ১৬৫০ টাকা মূল্যের পর্দা পাওয়া যাবে তার দোকানে।

এই বাজারটিতে 'চায়না গিফট কর্নার' নামে একটি দোকান রয়েছে। ১৩০ থেকে ৩৫০ টাকার মধ্যে ১০০টির উপরে রান্না ঘরে ব্যবহৃত পণ্য এখান থেকে কেনা যাবে। প্রতিটি পণ্যই দরকারি এবং মানসম্মত। 

অটো চুলা, ননস্টিক কুকিং হাড়ি,  ওয়াশিং মেশিন, মিনি ফ্রাইপ্যন, পেশার কুকার, হটপট কি নেই আর রহমান এন্টার প্রাইজে। তবে প্রতিটি পণ্যই সুলভ মূল্যে বিক্রি হচ্ছে।  তাই বাজারটিতে সকাল বিকাল সন্ধ্যা ক্রেতাদের আনাগোনা চোখে পড়বেই।

সবনম শারমিন নামের এক ক্রেতা জানান, মার্কেটগুলো থেকে কিছুটা কমেই তিনি এখান থেকে কেনাকাটা করেছেন। পণ্যের গুনগত মানও সন্তোষজনক। 

বিক্রয় পরবর্তী সেবা নিতে আসা আইরিন নামের এক ক্রেতা জানান, এখান থেকে কেনাকাটা করে তিনি সন্তুষ্ট।  যে কোন পণ্যের দাম সাধ্যের মধ্যেই।

বাজারের আয়োজক শাকিল জানান, দীর্ঘ ১২ বছর যাবত এখানে ঈদ বাজারের আয়োজন করে আসছি। এই বাজারে ছোট বড় ৭০টি দোকান রয়েছে। সরকারের স্বাস্থ্যবিধি মেনেই বাজার পরিচালিত হচ্ছে। ইদের পরেও এখন থেকে ক্রেতাসাধারণ কেনাকাটা করতে পারবেন। 

উত্তরার যে কোন স্থান থেকেই খুব সহজেই রিক্সা বা অন্যকোন পরিবহণে সোনারগাঁও জনপদ সড়কে অবস্থিত বাজারটিতে আসা যাবে। রয়েছে গাড়ি পার্কিংয়ের সুব্যবস্থা।  বাজারে ঢুকতেই জীবাণুনাশক ওষুধ ছিটিয়ে দিচ্ছে নিরাপত্তা রক্ষী।

...
MD. SAIDUL ISLAM(SJB:E031)
Mobile : 01712908387

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ