+

আইপিএল ঘিরে চায়ের দোকানে চলছে রমরমা জুয়ার আসর।

সরেজমিনবার্তা | নিউজ টি ১৯ দিন ৮ ঘন্টা ৪১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1055
...

ক্রিকেট খেলাকে ভদ্রলোকের খেলা বলা হলেও, এই ভদ্রলোকের খেলায় জুয়ার কলঙ্ক লেগেছে অনেক আগেই।করোনা মহামারির কারনে মাঠে দর্শক না থাকলেও টেলিভিশনে সম্প্রচারিত এ খেলা দেখে বাজি ধরায় ব্যস্ত দর্শকরা।আইপিএল ঘিরে এবার শহর থেকে গ্রামেও চলছে রমরমা জুয়া।

খাগড়াছড়ি সদর ২নং কমলছড়ির ভূয়াছড়ি কিছু এলাকা জুড়ে পাড়ায় পাড়ায় চায়ের দোকানের টিভিতে সম্প্রচারিত আইপিএল খেলাকে কেন্দ্র করে জমে উঠেছে জুয়ার বাজি ধরার মহাআসর। সরজমিনে দেখা যায়, কমলছড়ি ইউনিয়নের ভূয়াছড়ি কিছু এলাকায় গড়ে ওঠা চায়ের দোকানগুলোতে সন্ধ্যার পর নানান বয়সের মানুষের ভীড়। প্রায় প্রত্যেকটি দোকানের টিভিতেই চলছে জনপ্রিয় ক্রিকেট লীগ আইপিএল। প্রতি বলে, ওভারে বাজি ধরছে যে যার মতো। কেউ কেউ খেলা দেখে মোবাইল বাজি ধরছে।

সঙ্গে ফুকছে সিগারেট, খাচ্ছে চা-বিস্কিট। খেলা চলাকালীন দোকানে বেচাবিক্রিতে দোকানীরাও বেশ খুশি। চায়ের দোকানি সানোয়ার মিয়া বলেন, সন্ধ্যার পর দোকানে বেচাকেনা বেশ ভালো হয়। সবাই টিভিতে খেলা দেখে আর এইটা ওইটা খায়। প্রচুর ভীড় থাকে সন্ধ্যার পর। আরেক চা দোকানী হাসান বলেন, ফেসবুকে দেখছি পুলিশ ওইদিন অনেকগুলা জুয়ারি ধইরা নিয়া গেছে। এই জন্য আমার দোকানে কেউ জুয়া খেললে তারে জুয়া খেলতে নিষেধ করি।

জুয়ার বিষয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকার চায়ের দোকানে জুয়ারিদের এমন ভিড়ের কারনে তারা নিজেরাও বেশ অতিষ্ঠ। জুয়ারিদের ভিড়ে কোনো দোকানে বসে এক কাপ চা খাওয়ার পরিস্থিতিও থাকেনা। পাশাপাশি তাদের চিল্লাপাল্লাও অসহনীয়। ভিড় করা এসব মানুষের বেশিরভাগই তারাবি নামাজ না পড়ে আইপিএল এর জুয়ার বাজিমাতে জমজমাট করে চলে দোকানপাটগুলো,এদের বেশিরভাগই বখাটে শ্রেনীর।

তাই তাদের সাথে বেশি জোর দিয়ে কথা বলা যায়না বলে অভিযোগ করেন অনেকেই। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, শুধু আইপিএল নয় টিভিতে সম্প্রচারিত প্রত্যেক ক্রিকেট খেলাকে কেন্দ্র করে অটোরিকশা, মোবাইল বিক্রি করে জুয়ার আসর বসে বেসিরভাগ চায়ের দোকানে। তবে আইপিএলের সিজনে এর মাত্রা বেড়ে যায়।স্হানীয়রা আরো বলেন,যেহেতু এটা রমজান মাস তাই তারাবির আগ মহূর্তে হতে দোকানপাটগুলো বন্ধ করে দিলে কিছু ছেলে নামাজের কারনে বাজিধরা থেকে বেঁচে যাবে।সংশ্লিষ্টরা বলেন,জুয়ার বাজির টাকা নিয়ে ইতিপূর্বে হাতাহাতির ঘটনাও ঘটেছে,তাই যদি শুরুতেই যদি জুয়ার বাজিকদের দৌরাত্ম্য থামানো না যায়,তাহলে সামনে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে।

...
Muhammad Masudul Haque(SJB:E526)
Mobile : 01918161881

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ