+

চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ইউনিয়নবাসীর কাছে জনপ্রিয়তার শীর্ষে প্রভাষক সোহেল রানা

সরেজমিনবার্তা | নিউজ টি ২ দিন ১১ ঘন্টা ৩৮ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 3205
...


কুদরত আলী ঠাকুরগাঁও জেলা  প্রতিনিধি।।
ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ৫নং দুওসুও ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনে তরুণ  রাজনীতিবিদ প্রভাষক সোহেল রানা  চেয়ারম্যান পদপ্রার্থী ও আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী।
১৯৯৭ সালে বালিয়াডাঙ্গী সমিরউদ্দিন কলেজ থেকেই ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে  রাজনৈতিক জীবনের হাতেখড়ি  প্রভাষক সোহেল রানার। এরপর ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। সেখানে অধ্যায়নরত অবস্থায় কামালউদ্দিন হল শাখার ছাত্রলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক হিসেবে (২০০১-২০০৬) দায়িত্ব পালন করেন এবং শিক্ষা জীবন শেষ করে ২০১১ সালে  শিক্ষকতা পেশায় যোগদান করেন লাহিড়ী ডিগ্রি কলেজে।  শিক্ষানুরাগী সোহেল রানা ২০০৮ সালে নিজ মাতার নামে প্রতিষ্ঠা করেন আনোয়ারা স্মৃতি পাঠাগার। রাজনৈতিক জীবনে ২০১৩ সালে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী   স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব সুনামের সহিত পালন করেন।
নিজ ইউনিয়ন বাসীর সঙ্গে থাকার জন্য ২০১৮ সালে ৫নং দুওসুও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করেন। 
সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রভাষক সোহেল রানা ২০১১ সাল থেকে বর্তমান পর্যন্ত বালিয়াডাঙ্গী উপজেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক পদে আসীন। তিনি ঠাকুরগাঁও জেলা কৃষকলীগ সম্মেলন কমিটির যুগ্ম আহবায়ক (২০২১) হিসেবে দায়িত্ব পান এবং ২০২১ সালের জানুয়ারি থেকে  বাংলাদেশ আওয়ামী লীগ বালিয়াডাঙ্গী উপজেলা শাখার শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। 
দেশের মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় প্রভাষক সোহেল রানা বেশ সরব। তিনি নিজ অর্থায়নে ইউনিয়নে অধিকাংশ গ্রামে করোনা সচেতনতামূলক জীবাণু নাশক স্প্রে  করেন এবং মাস্ক বিতরণ করেন। করোনা দুর্যোগ মোকাবেলায় তিনি ৬০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন এবং ৪০০ পরিবারের মাঝে সেমাই চিনি বিতরণ করেন  
ইউনিয়নের উদীয়মান তরুণদের মাদকের পরিবর্তে তিনি বিভিন্ন খেলার সামগ্রী উপহার দিয়ে আসছেন যাতে করে সমাজের তরুণ প্রজন্ম নেশা ছেড়ে ক্রীড়া বান্ধব হয়।


তরুণ এই  রাজনীতিবিদ প্রভাষক সোহেল রানা সুবক্তা হিসেবে সকলের নিকট সুপরিচিত।

বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নে বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, তরুণ  রাজনীতিবিদ ব্যক্তিত্ব সোহেল রানা ।

ইউনিয়নে সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, দলীয় কর্মসূচিতে সরব আছেন তিনি। সাধারণ মানুষের কাছে জনপ্রিয় ব্যক্তিত্ব হিসেবে ব্যপক সুনাম অর্জন করেন।


৪নং ওয়ার্ডের সহিদুর রহমান  বলেন, সোহেল স্যার মনোনয়ন পেলে বিপুল ভোটে জয়যুক্ত হবেন। সাধারণ মানুষের ভালোবাসা আছে উনার উপর।

চেয়ারম্যান পদপ্রার্থী প্রভাষক সোহেল রানা  প্রতিবেদককে জানান, বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে ইউনিয়নে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। দলীয় ভাবে আমাকে মনোনয়ন প্রদান করলে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বিপুল সংখ্যক ভোটে নির্বাচিত হবো। জনমত, রাজনৈতিক কর্মকাণ্ড বিবেচনা করলে আমার মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

তিনি আরও বলেন, চেয়ারম্যান নির্বাচিত হলে দুওসুও ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন ও ইউনিয়ন পরিষদকে দরিদ্র জনগোষ্ঠীর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবো।  ডিজিটাল বাংলাদেশের সকল সুবিধা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে কাজ করব। ইউনিয়নকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, ক্রীড়া বান্ধব, যৌতুক ও বাল্যবিবাহ রোধে অগ্রণী  ভূমিকা পালন করব।

...
Md. Kudrat Ali(SJB:E515)
Mobile : 01718988252

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ