+

পাবনা ঈশ্বরদীতে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তা

সরেজমিনবার্তা | নিউজ টি ২৯ দিন ১৮ ঘন্টা ৩৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 750
...

মহামারি করোনা ভাইরাস প্রতিরোধী টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ঈশ্বরদী- আটঘরিয়া মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। একই সাথে টিকা নিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি.এম.ইমরুল কায়েস।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় সারাদেশের ন্যায় ঈশ্বরদীতে শুরু হয়েছে করোনা ভাইরাস টিকার দ্বিতীয় ডোজ কার্যক্রম। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. এফ এ আসমা খান জানান রবিবার দুপুর পর্যন্ত ঈশ্বরদীতে প্রথম ডোজ টিকা গ্রহন করে দশ হাজার পাঁচ শত জন।

টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস সবাইকে টিকা নেওয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।করোনা নির্মূল না হওয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে

করোনা ভাইরাস টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ভ্যাকসিনের দিকে তাকিয়ে থাকলে হবে না। সরকারের সব ধরনের চেষ্টা অব্যাহত আছে। সেই সাথে সবাইকে সচেতন হতে হবে। শক্তি প্রয়োগ করে স্বাস্থ্যবিধি মানানো যাবে না। নিজ থেকে সবাইকে সচেতন হতে হবে।

এদিকে টিকা গ্রহণ নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. এফ এ আসমা খান জানান।


১. বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে এসএমএস পাওয়া সাপেক্ষে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নেওয়া যাবে।

২. যারা যোগ্য হবেন তাদের মোবাইল ফোনে এসএমএস চলে যাবে,
যাদের ভ্যাকসিন দেওয়ার পর দুই মাস অতিবাহিত হয়েছে কিন্তু এসএমএস পাননি তারা অবশ্যই টিকা কার্ড এবং টিকা কার্ডের ফটোকপি নিয়ে টিকা কেন্দ্রে আসবেন।                    

৩. দ্বিতীয় ডোজের জন্য আগত সবাইকে টিকা কার্ড এবং জাতীয় পরিচয়পত্র নিয়ে আসতে হবে। কারও টিকা কার্ড হারিয়ে গেলে কিংবা কোনও কারণে নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে পুনরায় কার্ড ওঠানো যাবে।

৪. দুই মাস পূরণের আগে ২য় ডোজের ভ্যাকসিন নেওয়া যাবে না, তবে পরে নেওয়া যাবে (১২ সপ্তাহ পর্যন্ত)।

৫. টিকা কেন্দ্রে বাধ্যতামূলকভাবে মাস্ক পরে আসতে হবে এবং প্রত্যেক টিকা গ্রহণকারীকে অন্তত ৩ ফুট দূরত্ব বজায় রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, টিকাদাতা এবং স্বেচ্ছাসেবীদের সহযোগিতা করলে গ্রহীতার কাজ দ্রুত এবং সহজ হবে।

...
Md. Asraful Islam (Shobuz)(SJB:E507)
Mobile : 01711413279

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ