+

ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

সরেজমিনবার্তা | নিউজ টি ০ দিন ১৫ ঘন্টা ৫৫ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 410
...

একুশে পদকপ্রাপ্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক, লোকসঙ্গীত শিল্পী ও গবেষক ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও তার মৃত্যুতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম শোক জানিয়েছেন।

আজ বুধবার (৭ এপ্রিল) পৃথক পৃথক শোকবার্তায় তারা প্রয়াত ইন্দ্রমোহন রাজবংশীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

বঙ্গভবন প্রেস উইং জানায়, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট লোকসঙ্গীত ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শোকবার্তায় রাষ্ট্রপতি প্রয়াত ইন্দ্রমোহন রাজবংশীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়াত ইন্দ্রমোহন রাজবংশীর আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি বলেন, দেশের লোকগানের বিকাশে একুশে পদকপ্রাপ্ত এ গুণী শিল্পীর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

পৃথক শোকবার্তায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, বাংলাদেশের লোকসঙ্গীতের বিকাশে এ গুণী শিল্পীর অবদান অপরিসীম। সঙ্গীত পরিবেশনের পাশাপাশি তিনি দেশের বিভিন্ন অঞ্চল থেকে এক হাজারেরও বেশি কবির লেখা কয়েক লাখ গান সংগ্রহ করেন। দেশের লোকসঙ্গীত অঙ্গনে তার অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

ইন্দ্রমোহন রাজবংশী মূলত লোকগানের শিল্পী ও মুক্তিযোদ্ধা। তিনি শুরুর জীবনে ভাওয়াইয়া, ভাটিয়ালী, জারি, সারি, মুর্শিদি ইত্যাদি গান গেয়ে মুগ্ধতা ছড়িয়েছেন গ্রাম-বাংলায়। বুধবার (৭ এপ্রিল) সকাল ১০টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) মারা যান ইন্দ্রমোহন রাজবংশী। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন তিনি।

...
News Admin(SJB:E118)
Mobile : 01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ