+

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যেভাবে পালন করবে ইসলামী বিশ্ববিদ্যালয়

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ১৬ ঘন্টা ৫২ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1285
...

ইবি প্রতিনিধি:
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। কর্মসূচির মধ্যে শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে।

জাতীয় পতাকা উত্তোলন করবেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান। একই সময়ে প্রভোস্টগণ স্ব-স্ব হলে পতাকা উত্তোলন করবেন। এছাড়াও শহীদ স্মৃতিসৌধেও জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হবে। 

পতাকা উত্তোলন শেষে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করবেন ভিসি ড. শেখ আবদুস সালাম। এরপর মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন ভিসি ড. শেখ অাবদুস সালাম। এ সময় তার সাথে থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আতাউর রহমান। 

পরে একে একে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন অনুষদ, বিভিন্ন বিভাগ, বিভিন্ন হল, সমিতি-পরিষদ-ফোরাম এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন। পরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

এছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করবেন ভিসি। কর্মসূচি শেষে প্রশাসন ভবনের সম্মেলন-কক্ষে মুক্তিযুদ্ধ কর্ণারগুলোর জন্য বই প্রদান এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। পরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সুবর্ণজয়ন্তী কর্ণার স্থাপন করা হবে।

এছাড়াও এদিন সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলাভবনের গ্যালারী হলরুমে ইবির ল্যাবরেটরি স্কুল এন্ড  কলেজের শিক্ষার্থী এবং ইবিতে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পুত্র-কন্যাদের অংশগ্রহণে তিন ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

ক্যাটাগরি ‘ক’ ১ম থেকে ৩য় শ্রেণি পর্যন্ত। এর বিষয়বস্তু ‘গ্রামবাংলা’। ক্যাটাগরি ‘খ’ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত যার বিষয়বস্তু ‘মুক্তিযুদ্ধ বিষয়ক’। এবং ক্যাটাগরি ‘গ’ ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত যার বিষয়বস্তু থাকবে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ'।

...
Md. Rakib Hossain(SJB:E562)
Mobile : 01732852519

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ