+

তরুন লেখিকা "শার‌মিন আক্তার সাথীর" চতুর্থ বই "‌কিছু সাদা টিউ‌লিপ" প্রকা‌শিত হ‌চ্ছে এবা‌রের  অমর একু‌শে গ্রন্থ মেলায়।

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ২৩ ঘন্টা ২৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1865
...

সাইদুল ইসলাম

তরুন লেখিকা "শার‌মিন আক্তার সাথীর" চতুর্থ বই "‌কিছু সাদা টিউ‌লিপ" প্রকা‌শিত হ‌চ্ছে এবা‌রের  অমর একু‌শে গ্রন্থ মেলায়।
খুব কম সম‌য়ে লে‌খিকা তার লেখার মাধ্য‌মে পাঠক ম‌নে বেশ ভা‌লো রক‌মের স্থান ক‌রে নি‌তে সক্ষম হ‌তে পে‌রে‌ছেন।
"‌কিছু সাদা টিউলিপ" ‌উপন্যাস‌টির ধরন মূলত রোমা‌ন্টিক থ্রিলার। উপন্যাস‌টি পাওয়া যা‌বে তাম্র‌লি‌পি স্ট‌লে, ১৬ নাম্বার প্যা‌ভি‌লিয়‌নে। 
‌লেখা‌লে‌খি নি‌য়ে লে‌খিকার চিন্তাটা সুদীর্ঘ। 

পুরো নাম শার‌মিন আক্তার সাথী,বাবা মোঃ শ‌হিদুল ইসলাম,মা না‌ছিমা বেগম
। জন্ম: ১৯৯৭ সা‌লের ২২ সে‌প্টেম্বর,ব‌রিশাল সদর উপজেলায়। বর্তমানে  স্নাত‌কোত্তর (অর্থনী‌তি) [অধ্যয়নরত]
ব‌রিশাল জেলার ছোট্ট এক‌টি গ্রাম্য শহ‌রে লেখিকার জন্ম।
সেখা‌নেই বে‌ড়ে ওঠা এবং অধ্যয়ন করা। ছোট বেলা থে‌কেই গাছ লাগা‌নোর এবং বই পড়ার খুব শখ। প্রকৃ‌তি প্রেম এবং বই পড়ার শখ থে‌কেই লেখা‌লে‌খির প্র‌তি আগ্রহ লে‌খিকার। টুকটাক ছোট ছোট কথা লেখা থে‌কেই গল্প আর গল্প থে‌কে উপন্যা‌স লেখার সাহস না‌কি তার। শব্দ নি‌য়ে আকাশ কুসুম চিন্তা কর‌তে বড্ড ভা‌লোবাসেন তি‌নি। জীব‌নের অনুভব কম কিন্তু কল্পনার অনুভূ‌তি সু‌বিশাল আকাশ পে‌রি‌য়ে মহাশূ‌ণ্যে। জীবন নি‌য়ে, জীব‌নের কথা লিখ‌তে ভা‌লোবা‌সে। আর সে ভা‌লোবাসার টা‌নেই লেখা‌লে‌খির জগ‌তে জ‌ড়ি‌য়ে যাচ্ছে একটু একটু ক‌রে। ‌
লে‌খিকার পূর্বপ্রকা‌শিত বইসমূহ:
সমীকর‌ণের মিশ্রণ (২০১৯), সমান্তরাল বাঁধন (২০১৯), তোমায় নি‌য়ে (২০২০)

এবারের অমর একুশে গ্রন্থ মেলায় প্রকাশিত কিছু সাদা টিউলিপ বই‌য়ের কিছু অংশ:
প্রকৃ‌তি সেই সকাল থে‌কে খব‌রের কাগজ হা‌তে নি‌য়ে ব‌সে আছে। কারও সা‌থে কোনো কথা বল‌ছে না। বার বার ইয়া‌মিন‌কে নি‌য়ে দেওয়া বি‌চ্ছি‌রি, জঘণ্য খবরগু‌লোর শিরনা‌মে চোখ বুলা‌চ্ছে। এমন খব‌রে ওর কেমন রিয়াক্ট করা উচিত তা ও বুঝ‌তে পার‌ছে না! ইয়া‌মি‌নের অন্ধকার এবং অনি‌শ্চিত ভ‌বিষ্যৎ সম্প‌র্কে যে ও অবগত ছি‌ল না তেমন কিন্তু নয়! ও প্রায়ই ইয়া‌মি‌নের ভ‌বিষ্যৎ নি‌য়ে চিন্তায় মগ্ন থাকত। শঙ্কায় থাকত ওর নি‌জেরও অনি‌শ্চিত জীবন নি‌য়ে। কিন্তু তবুও সব দে‌খেও বু‌ঝেও, অদেখা অবু‌ঝের মত ভান করে থাকত সর্বদা। কখনও ইয়া‌মিন‌কে ভা‌লো প‌থে ফির‌তে ব‌লে‌নি। য‌দি ইয়া‌মিন ভা‌বে সম্প‌র্কে জ‌ড়িয়ে ইয়া‌মিন আটকা প‌ড়ে‌ছে। প্রকৃ‌তি সর্বক্ষণ চে‌য়ে‌ছে ওদের দুজনার সম্পর্ক হ‌বে মুক্ত পা‌খি‌দের মত। যারা ভা‌লোবা‌সে, নীর বাঁধে, ‌কিন্তু একে অপর‌কে পূর্ণ স্বাধীনতা দেয়। সম্প‌র্কে অতিমাত্রায় অধিকার‌বোধ ধী‌রে ধী‌রে সম্পর্ক‌কে‌ দমবন্ধময় ক‌রে দেয়। প্রকৃ‌তি চায়‌নি ওদের সম্পর্ক আর পাঁচটা সম্প‌র্কের মত হোক। সবসময় চাইত ওদের সম্পর্ক হোক স্বচ্ছ, মুক্ত। আনম‌নে ভাব‌ছে প্রকৃ‌তি ত‌বে কি সব শেষ হ‌য়ে যা‌বে শুরু হওয়ার আগেই? স‌ত্যি ফাঁসি হ‌বে ইয়া‌মি‌নের? না‌কি সৃ‌ষ্টিকর্তা বাঁচি‌য়ে দি‌বেন এ যাত্রায়!
"‌কিছু সাদা ‌টিউ‌লিপ" নি‌য়ে লে‌খিকার স্বপ্ন বই‌টি খুব পাঠক‌ প্রিয়তা পাক। সবার হা‌তে পৌঁ‌ছে যাক কিছু সাদা টিউ‌লিপ। সৃ‌ষ্টিকর্তার কা‌ছে তার প্রার্থনা এটাই কিছু সাদা টিউ‌লিপ বহুল আলো‌চিত হোক এবং সবাই প‌ড়ে তৃ‌প্তি পাক। তারই সাথে সাথে লেখিকার একটি সপ্ন হচ্ছে বর্তমান তরুন প্রজন্মকে বই পড়ার জন্য উৎসাহিত করা।

...
Saidul Islam(SJB:E407)
Mobile : 01856277205

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ