+

অবশেষে দৃষ্টিনন্দন ফটক পাচ্ছে কুবি শিক্ষার্থীরা

সরেজমিনবার্তা | নিউজ টি ২৭ দিন ৭ ঘন্টা ৪৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 2325
...

জুবায়ের রহমান,কুবি:

দীর্ঘ প্রতিক্ষার চৌদ্দ বছর পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) মূল ফটকের কাজ শুরু হচ্ছে আগামী ১৬ মার্চ থেকে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী এ বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন জন্য ১৬৫৫ কোটি ৫০ লক্ষ টাকার মেগা প্রকল্প বাস্তবায়নে সেনাবাহিনীর সাথে স্বাক্ষরিত এক স্মারক চুক্তি শেষে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, “অধিকতর উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে সেনাবাহিনীর সাথে আমাদের সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সেনাবাহিনী দ্রুতই প্রকল্পের মাস্টার প্ল্যান সম্পন্ন করে উন্নয়ন কাজ শুরু করবে। আগামী ১৬ মার্চ হতে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের কাজ শুরু করবে।”

জানা যায়,২০১৯ সালের জুন মাসে বেশ ঘটা করে মূল ফটকের জন্য একটি দৃষ্টিনন্দন নকশা প্রণয়ণ করা হয়। যার সম্ভাব্য ব্যয় ধরা হয়েছিল প্রায় এককোটি টাকা। বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের আগে গেটের কাজ সমপন্ন করার আশ্বাস দিলেও আলোর মুখ দেখেনি এই প্রকল্পটি। 

বারবার দৃষ্টিনন্দন গেইটের আশ্বাস পেয়েও বাস্তবে দেখা পায়নি মূল গেইটের। ফলে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের আলোচনা-সমালোচনা করতে দেখা যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাঈদ হাসান বলেন, 'একটি গেইটের আশ্বাস অনেক আগে থেকেই শুনলেও বাস্তবে নাম গন্ধ নেই। সমাবর্তন সময়েও হয়নি। অনেক সময় দেখা গেছে, বিশ্ববিদ্যালয় গেইটের সামনে এসে বিশ্ববিদ্যালয়ের গেইট না থাকায় বিশ্ববিদ্যালয় চিনতে বিড়ম্বনায় পড়তে হয়েছে নতুন অনেক শিক্ষার্থীদের। নতুন গেইট পাবে নিঃসন্দেহে এইটা কুবির জন্য আনন্দের।’

...
Jobayer Rohman(SJB:E611)
Mobile : 01985605457

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ