+

প্রতারণার ৩০ বছর পর ধরা পড়লো ‘বনবন্ধু’

সরেজমিনবার্তা | নিউজ টি ১৪ দিন ৪ ঘন্টা ১১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 545
...

মো. ফারুক হোসেন : নিজেকে পরিচয় দিতেন ‘বনবন্ধু’ বলে। তার প্রকৃত নাম জাহিদুর রহমান ইকবাল। অস্তিত্বহীন প্রতিষ্ঠানের নামে ব্যবসায়িক প্রতিষ্ঠানকে নানা ধরনের সেবা দেয়ার কথা বলে প্রায় ৩০ বছর ধরে তিনি প্রতারণা চালিয়ে আসছিলেন। সবশেষ ধরা খেয়েছেন মুজিববর্ষের নামে অর্থ আদায় করতে গিয়ে। মুজিববর্ষের লোগো, প্রধানমন্ত্রীর বাণী সংবলিত ৪০ হাজার ব্যবসায় প্রতিষ্ঠানের কাছে চিঠি পাঠিয়ে টাকা চেয়েছেন তিনি। বলেছেন, এই টাকা দিয়ে বৃক্ষরোপণ করবেন। গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) ডিএমপি’র তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন-অর-রশীদ তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারের শাহ আলী ভবন থেকে প্রতারক বনবন্ধুকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ। ডিসি হারুন-অর-রশীদ বলেন, ৩০ বছর ধরে নানা ধরনের প্রতারণা করে আসছেন ‘বনবন্ধু’। সবশেষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুজিববর্ষের লোগো ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী অবৈধভাবে ব্যবহার করে টাকা আয় করেছেন তিনি। ‘বনবন্ধু জাহিদুর ট্রি প্লান্টেশন’ নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যানের পরিচয় দিতেন তিনি। মুজিববর্ষে গাছ লাগাবেন বলে অনেকের কাছ থেকে টাকা নেন। তিনি প্রায় ৪০ হাজার ব্যবসাপ্রতিষ্ঠানের কাছে চিঠি দিয়েছেন। এর মাধ্যমে তাদের কাছ থেকে অবৈধভাবে টাকাও হাতিয়ে নিয়েছেন।
তিনি আরও বলেন, নিজেকে কনসালটেন্ট গ্রুপ লি., এসএমই কনসালটেন্ট লি., ইইএফ কনসালটেন্ট লি. এর নামে তিনটি অবৈধ কোম্পানির চেয়ারম্যান এবং সিইও দাবি করেন ‘বনবন্ধু’। তবে এসব কোম্পানির কোনো বৈধ কাগজপত্র তিনি দেখাতে পারেননি। বাংলাদেশ ব্যাংকের নাম ভাঙিয়ে ঋণ দেয়ার আশ্বাস দিয়েও অর্থ আত্মসাতের অভিযোগ আছে তার বিরুদ্ধে। তার বিরুদ্ধে বহু অভিযোগ পাওয়া গেছে। আমরা যখন তার কাছে গেলাম তিনি তখন বলেন, ‘আপনাদের যে পুলিশ ব্যাংক সেটা তো আমি কনসালটেন্সি করে এনে দিয়েছি। সেটাও বিনা পয়সায় করে দিয়েছি।’ তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হবে উল্লেখ করে পুলিশ কমকর্তা হারুন বলেন, রিমান্ডে নিলে বোঝা যাবে তিনি কত লোকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন। আমরা ইতোমধ্যে ৫০০ মানুষের কাছ থেকে মৌখিক অভিযোগ পেয়েছি। তাদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে প্রাথমিক অভিযোগ পাওয়া গেছে। তবে রিমান্ডে না নেয়া পর্যন্ত বলা যাচ্ছে না তিনি কত টাকা হাতিয়েছেন।

...
MD. FAROUK HOSSAIN(SJB:E026)
Mobile : 01715959344

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ