+

টিকার ২য় ডোজ ৭ এপ্রিল থেকে : স্বাস্থ্যমন্ত্রী

সরেজমিনবার্তা | নিউজ টি ১৯ দিন ২৩ ঘন্টা ৫৭ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 385
...

আগামী ৭ এপ্রিল থেকে দেশব্যাপী ২য় ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী করোনার প্রথম ডোজ গ্রহণের ৮ সপ্তাহ পর ২য় ডোজ গ্রহণের কথা বলা হয়েছে। সারা দেশে ৭ ফেব্রুয়ারি একযোগে ভ্যাকসিন প্রদান করা হয়েছে। সে অনুযায়ী আগামী ৭ এপ্রিল থেকে দেশব্যাপী ২য় ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে।

আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আধুনিকায়ন, সম্প্রসারণ এবং পুননির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি সংক্রান্ত এক সভা শেষে তিনি এসব কথা বলেন।

বর্তমানে দেশে ভ্যাকসিন গ্রহণের জন্য ৩৬ লক্ষ ৪৩ হাজার ২৫৯ জন মানুষ রেজিস্ট্রেশন করেছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একইসাথে এ পর্যন্ত (২৭ জানুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত) দেশে মোট ২৩ লাখ ৮ হাজার ১৫৭ জন মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছেন। এদের মধ্যে পুরুষ ১৫,১৮,৭১৫ জন এবং মহিলা ৭,৮৯,৪৪২ জন ভ্যাকসিন গ্রহণ করেছেন। ভ্যাকসিনের নতুন ডোজ প্রদানে বিশ্বের অনেক দেশই আগ্রহ প্রকাশ করছে এবং সরকারের সাথে আলোচনা করছে বলেও জানান তিনি।

জাহিদ মালেক বলেন, পূর্বের ৭০ লাখ ভ্যাকসিনের পাশাপাশি সোমবার রাতে নতুন ২০ লাখ ভ্যাকসিন দেশে এসেছে। দেশে চলমান চল্লিশোর্ধ ব্যক্তিদের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের পাশাপাশি দেশের শিক্ষক, বিমানের পাইলট, জাহাজের ক্রুসহ আরো অন্যান্য ফ্রন্টলাইনারদের ভ্যাকসিন প্রদানে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে।

সভায় স্বাস্থ্যমন্ত্রীর সাথে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর-এর মহাপরিচালক সিদ্দিকা আক্তারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

...
News Admin(SJB:E118)
Mobile : 01731808079

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ