+

হযরত শাহজাহান শাহ(র) ৫১৫ তম বার্ষিক ওরশ যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হয়েছে

সরেজমিনবার্তা | নিউজ টি ১২ দিন ৮ ঘন্টা ২৬ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1440
...

মোহাম্মদ আস্সাদুজ্জামান শাকিল 
স্টাফ রিপোটারঃ

বার আউলিয়ার অন্যতম সদস্য হযরত শাহজাহান শাহ (র)এর ৫১৫ তম বার্ষিক পবিত্র ওরশ শরীফ ৩রা ফেব্রুয়ারি যথাযোগ্য মর্যাদায় অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রামের হাটহাজারীর ধলই শাহী দরবার শরীফের মহান আধ্যাত্মিক সাধক, বার আউলিয়ার অন্যতম হযরত শেখ সৈয়দ শাহজাহান শাহ্ (রা.) এর ২ দিনব্যাপী ৫১৫তম বার্ষিক ওরশ রোববার (৩ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় মাজার শরীফ প্রাঙ্গণে অনুষ্ঠিত। অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে খতমে কোরআন, মাজার শরীফে গোসল,পুষ্পপ্রদান,মিলাদ, কিয়াম, জিয়ারত ও দেশ-জাতির কল্যাণ কামনা করে মোনাজাত। এছাড়া রাত যিকির, সামা মাহফিল ও তাবারুক বিতরণ করা হয়।খণ্ডে খণ্ডে বিভক্ত বেশ কয়েকটি কমিটি আলাদা পেন্ডেল করে ওরশ উদযাপন করেছে।তাছাড়াও ধলই ফরহাদাবাদের প্রায় সব সমাজে স্ব স্ব উদ্যোগে ওরশ উদযাপন করে।

উল্লেখ্য, ওরশ উপলক্ষে সম্প্রতি ওরশ শরীফ ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাংবাদিক মাহাবুবুল আলমে,মাজার শরীফ পরিচালনা পরিষদের সভাপতি এজাহার মিয়া চৌধুরী,সেক্রেটারি মাওলানা নুরুল আলম চৌধুরী, যুগ্ম সম্পাদক শাহ নেওয়াজ চৌধুরী, অর্থ সম্পাদক নুরুল আলম চৌধুরী,নুরুল ইসলাম তালুকদার, মাস্টার আবু তালেব চৌধুরী, উপাধ্যক্ষ সৈয়দুল আলম, শফিউল আজম চৌধুরী 
 প্রমুখ।

জনশ্রুতি আছে, খোদার সন্তুষ্টি ও মারিফাত চর্চার লক্ষে হযরত শাহজাহান শাহ (র) খ্রিস্টীয় পঞ্চদশ শতাব্দীর কোন এক সময় সুদূর ইয়েমেন হতে ধর্ম প্রচারের উদ্দেশ্যে  লাহোর, দিল্লী ও গৌড় হয়ে সাগর পথে চট্টগ্রামে আগমন করেন। উনি প্রথমে চট্রগ্রাম জেলার সাতকানিয়া থানার ইল্লা নামক স্থানে ‘লা ইলাহা ইল্লাললাহ’বলে  ডিঙ্গি (ছোট নৌকা)  থেকে  নামেন। তারপর ইল্লা নামক স্থানে কিছুদিন অবস্থানের পর তিনি চট্টগ্রাম জেলা হাটহাজারী থানার অন্তর্গত ধলই গ্রামে আগমন করেন এবং ধর্ম প্রচারের উদ্দেশ্যে খানকা স্থাপন করে তথায় বসবাস শুরু করেন। এ মহান বুজুর্গের জীবনী ও কারামত পাঠে জানা যায়, এলাকার সর্বস্তরের মানুষ থেকে শুরু করে বনের হিংস্র বাঘ পর্যন্ত অনুগত ছিল।তিনি হাজারো বিপথগামী মানুষকে সঠিক ইসলামের পথে, কল্যাণের পথে আহবান করেছেন। আধ্যাত্মিক সাধনাবলে তিনি মা’রিফাতের উচ্চ মাকামে পৌঁছতে সক্ষম হন।

...
Md. Asaduzzaman Shakil(SJB:E501)
Mobile : 01829053021

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ