+

পটুয়াখালীতে ঘর পাচ্ছে ২ সহস্রাধিক হতদরিদ্র পরিবার

সরেজমিনবার্তা | নিউজ টি ৫ দিন ২০ ঘন্টা ১৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 795
...

 

মোঃ রেজাউল করিম।
 পটুয়াখালী সদর থানা প্রতিনিধি। 
জাতীয় দৈনিক সরেজমিন বার্তা।

‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- শ্লোগান নিয়ে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পটুয়াখালীতে দুই ধাপে ২১৩১ পরিবারকে ঘর বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম  ধাপে ১৩৩৮টি এবং দ্বিতীয় ধাপে ৭৯৩ পরিবারকে ঘর বরাদ্দ দেয়া হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে  পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী সাংবাদিকদের সঙ্গে মতবনিমিয় সভায় এ তথ্য তুলে ধরেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় আরো বক্তব্যে রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ইসরাত জাহান ও সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতী, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, সহসভাপতি এ্যাডঃ সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ প্রমুখ।

 জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানান, পটুয়াখালী জেলার ৮টি উপজেলায় দুই পর্যায় সরকার ২১৩১ টি ঘর বরাদ্দ দিচ্ছে। প্রথম ধাপে ১৩৩৮টি ও দ্বিতীয় ধাপে ৭৯৩ টি ঘর বরাদ্দ দেয়া হচ্ছে। এক লাখ ৭১ হাজার ব্যয়ে প্রতিটি ঘর নির্মাণ সম্পন্ন করা হয়েছে। প্রতিটি ঘর দৃষ্টি নন্দন ডিজাইনে, উন্নতমানের সরঞ্জামে তৈরি করা হয়েছে বলে জানান ডিসি। সেমি পাকা প্রতিটি ঘরে দুইটি বেডরুম, ১টি বাথরুম এবং বারান্দাসমূহ রয়েছে। ঘরের উপরে রয়েছে উন্নতমানের রঙিন টিন।
এর মধ্যে সদর উপজেলায় ৫০টি, মির্জাগঞ্জে ৩২টি, দুমকিতে ১৯৫টি, বাউফলে ১০টি,  দশমিনায় ৪৭টি,  গলাচিপায় ১০টি কলাপাড়ায় ২৩৫টি এবং রাঙ্গাবালীতে ১৫০টি।

আগামী ২৩ জানুয়ারি সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালী জেলা ২১৩১ টি ঘরের মধ্যে ৭২৯টি ঘর উদ্বোধন করবেন।

...
Md. Razaul Karim(SJB:E105)
Mobile : 01713956238

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ