+

রাজধানীতে সাংবাদিক ও পুলিশের সমন্বয়ে সুকৌশলে গ্রেফতার করলো ভূয়া চাকরীদাতা প্রতিষ্ঠানের ৫ সদস্যকে

সরেজমিনবার্তা | নিউজ টি ১৮ দিন ১৩ ঘন্টা ৪৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 1280
...

মোঃ শাহজালাল জুয়েলঃ

      রাজধানীর দক্ষিনখান থানার আজমপুর মুক্তিযোদ্ধা রোডে এলাকায় ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠান ‌‌ “বি-এলার্ট সিকিউরিটি সার্ভিস লিঃএর পাঁচ প্রতারকে সুকৌশলে থানায় এনে  আটক করেছে  দক্ষিনখান থানা পুলিশ

 সুকৌশলে  থানায় এনে আটকরা হলেন- ১।মো. রিয়াজুল হক বোয়ালমারী,ফরিদপুর ২।মিসেস-আলো (৩৪)বোয়ালমারী , ফরিদপুর   ৩। নাইমুর রহমান(১৯) কোটচাদপুর ঝিনাইদাহ ৪।নাইম হাসান(৩০)গফরগাও, ময়মনসিংহ   ৫। আহম্মেদ শাওন(২১) বাকেরগঞ্জ , বরিশাল ।

রবিবার  (১৭ই জানুয়ারী) সকালে জাতীয় দৈনিক সরেজমিন বার্তা প্রত্রিকার ক্রাইম রিপোর্টার “মাহমুদা আক্তার পূষনের” মোবাইলে চাঁদপুরে থাকা তার খালাতো দেবর বাঁধন ফোন দিয়ে তার ফুফাতো ভাই ঢাকায় চাকরী করতে টাকা দিয়েছে,এখন টকাও ফেরত দেয়নি ,চাকরীও দিচ্ছেনা বলে যানান।

সাংবাদিক পুষন যখন জানতে পান ঘটনাটি তার এলাকা উত্তরার  কাছেই, তখন ভিকটিম ২ জন সহ এশিয়ান টিভির ষ্টাফ রিপোর্টার সানজিদা রুমা , জাতীয় দৈনিক নবচেতনার উত্তরা প্রতিনিধি ইলিয়াস ফরাজী ও জাতীয় দৈনিক সরেজমিন বার্তার রিপোর্টার মোঃ শাহজালাল “জুয়েল” কে নিয়ে  ঘটনাস্থলে বিষয়টি যাচাই বাছাই করতে যান।

সাংবাদিক জুয়েল ঘটনাস্থলে প্রবেশের পূর্বেই দক্ষিনখান  থানার অফিসার ইনচার্জ “শিকদার শামিম” কে বিষয়টি অবহিত করে ঘটনাস্থলে ফোর্চ পাঠাতে বলেন। সাংবাদিক ৪জন ও ভিক্টিম ২ জন সহ যখন ঘটনাস্থলে প্রবেশ করেন তখনি উক্ত অফিসে থাকা ম্যানেজার সবাইকে বলেন- “এভ্রিবডি কাম ইনসাইড”,ঠিক তখনি অফিসে থাকা কমপক্ষে ১৫-২০ জন লোক সাংবাদিকরা বসে থাকা রুমে  প্রবেশ করেন। এর কিছুক্ষন পর অফিসের এম ডি “মো. রিয়াজুল হক” এসেই সাংবাদিকদের সাথে মারমুখি আচরন শুরু করে,এবং মারার জন্য ছুটে আসে। কিন্তু ঘটনাস্থলে থাকা এম ডি “মো. রিয়াজুল হকের স্ত্রী কোম্পানির চেয়ারম্যান মিসেস -আলো” অনেক চেষ্টা করে তাকে রুম থেকে বের করে দেন। (যার সম্পূর্ণ ভিডিও রয়েছে)

তবে পুলিশ আসার কথা নিশ্চিত হয়ে নিজের কপালে নিজেই বারি দিয়ে  লাঠি নিয়ে  দৌড়ে বাহিরে গিয়ে দরজা লাগিয়ে দেয় কোম্পানির চেয়ারম্যান মিসেস -আলো”, ঠিক ২০-৩০ মিনিট পর দক্ষিন-খান থানার এস আই রাজিয়া ঘটনাস্থলে চলে আসেন ।পুলিশ আসার আগেই অফিস থেকে সবাই কেটে পড়েন তাই  কাউকেই তাতক্ষনিক গ্রেফতার করতে সক্ষম হয়নি।

পরবর্তীতে অভিযোগ দেয়া  ২ জন সহ ২ জন  চাকরিপ্রার্থীকে উদ্ধার করে থানায় নেয়ার প্রস্তুতি নেন ,ঠিক তখনি থানা থেকে ফোন আসে আসামী মিসেস -আলো” থানায় গিয়ে অভিযোগ করেন সাংবাদিকরা মেরে তার মাথা ফাটিয়ে দিয়েছেন।

ওসি “শামিম” তখন সাংবাদিক জুয়েলের মোবাইলে ফোন দিয়ে ঘটনাস্থলের সবাইকে নিয়ে থানায় আসতে বলেন।

এরই মধ্যে ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত সকল কথাবার্তা- সাংবাদিকদের উপর চড়াও ও মারমুখি আচরন ,এবং নিজের কপালে নিজে বারি দেয়া সকল ভিডিও সাংবাদিক জুয়েলের মোবাইলে থাকা হাইট-ক্যামেরায় ধারন হয়ে থাকেন।

অতঃপর থানায় গিয়ে ওসি শামিম  ও সহকারী পুলিশ কমিশনার “বিপ্লব কুমার গোস্বামী” কে ভিডিওটি দেখান। তাতক্ষিন সিদ্বান্ত নেন সিকিউরিটি কোম্পানির সকলের বিরুদ্বে  মামলা করা হবে। ওসি শামিম এর বুদ্ধি ও পরামর্শে কৌশলে বাকি আসামীদের থানায় এনে গ্রেপ্তার করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে “বি-এলার্ট সিকিউরিটি সার্ভিস লিঃ বা ভিন্নভিন্ন নামে ভুয়া কোম্পানি পরিচালনা করে। মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের টার্গেট করে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করে দীর্ঘদিন লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আটক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে জেল হাজতে প্রেরন করা হয়।

...
Md. Shahjalal Jewel(SJB:E411)
Mobile : 01914877052

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ