+

এবার বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাকে পাওয়াগেল ফেন্সিডিল

সরেজমিনবার্তা | নিউজ টি ১১ দিন ৫ ঘন্টা ৪১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 875
...

প্রতিনিধি শার্শা

 

বেনাপোল স্থল বন্দর দিয়ে 

ভায়াগ্রার পর এবার বৈধ পথে ভারত থেকে আমদানি পণ্যের সাথে ঢুকেছে ফেন্সিডিলের চালান। ভারতীয় ট্রাক হতে  ৮টি কাটনে ২শত বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে কাস্টমস সদস্যরা। 

এছাড়া একই অভিযানে আমদানি নিষিদ্ধ ঔষধ জব্দ করা হয়েছে। দুটি  ঘটনায় দুটি ট্রাক আটক ও  জিজ্ঞাসাবাদের জন্য  একজন সিঅ্যান্ডএফের স্টাফ ও ট্রাক চালককে কাস্টমসের জেম্মায় নেওয়া হয়েছে।

 

বুধবার(১৩ জানুয়ারি) রাত১০ টায় বন্দরের ট্যান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে বেনাপোল কাস্টমস সদস্যরা ট্রাক দুটি আটক করে।

 

বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার নেয়ামুল ইসলাম জানান, তাদের কাছে গোঁপন খবর আসে ভারতীয় একটি ট্রাকে আমদানি পণ্যের নাথে মাদক দ্রব বন্দরে প্রবেশ করেছে। পরে অভিযান চালিয়ে ভারতীয় ট্রাক(WB- 23A-6603) থেকে দুই শত বোতল  ফেন্সিডিল পাওয়া যায়। অপর দিকে আর একটি অভিযানে আমদানি নিষিদ্ধ মেডিসিনের খবর পেয়ে আরো একটি ট্রাক (WB- 51-6474) আটক করা হয়েছে। তল্লাশী শেষ হলে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

 

এদিকে স্থানীয় ব্যবসায়ীরা জানান, গত এক বছর ধরে বেনাপোল বন্দর দিয়ে  বৈধ পথে মাদক জাতীয় পণ্যের চোরাচালান বেড়েছে। গত বছর তিন মেঃটন ভায়াগ্রার চালান আটক হয়। এছাড়া রেলেও ভারত থেকে আসছে মাদক। সাম্প্রতি বিজিবির হাতে বেশ কয়টি ফেন্সিডিলের চালান আটক হয়েছে। গেল দুই মাস আগে বাংলাদেশে ঢোকার আগ মুহূর্তে ভারতের বঁনগা সড়কে আমদানি পণ্য বোঝায় সাইকেল যন্ত্রাংশের ট্রাকে এক হাজার ২শ লিটার তরল ফেন্সিডিল সহ ট্রাকটি আটক করে ভারতীয় পুলিশ।  তবে এমন দুই একটা চালান আটক হলেও অধিকাংশ দেশের মধ্যে প্রবেশ করছে। আর থাকছে ধরা ছোওয়ার বাইরে। মাদক দ্রব প্রবেশে ঝুকির মধ্যে পড়ছে দেশের যুব সমাজ। অনেক ক্ষেত্রে বৈধ আমদানি কারকেরা হচ্ছেন হয়রানির শিকার।

...
MD. ZAHANGIR ALAM(SJB:E014)
Mobile : 01714590443

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ