+

'নুসরাত জাহান রিপা' মাত্র ২০ হাজার টাকা পুঁজি দিয়ে লক্ষ টাকা আয়

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ৪ ঘন্টা ৯ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 4710
...

মোহাম্মদ আস্সাদুজ্জামান শাকিল 
স্টাফ রিপোর্টারঃ

হাজবেন্ড এর কাছ থেকে ২০ হাজার টাকা ধার নিয়ে অনলাইনে ব্যবসা শুরু করে এখন উদ্যোক্তা!
তথ্য প্রযুক্তির এই সম্ভাবনার যুগে নারীর পথচলা আরও সুগম হয়েছে । থেমে নেই আমাদের নারীরাও, ঘর-সংসার-বাচ্চা সব সামলে অনেক নারী এখন অনলাইন ব্যবসার সঙ্গে ওতোপ্রতভাবে জড়িত এফ কমার্সে।

নুসরাত জাহান রিপা, জন্ম ও বেড়ে ওঠা চট্টগ্রাম জেলার, হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নে।সময়টা ২০১৭ সালের সেপ্টেম্বর মাস।হঠাৎ করে ঝোঁকের বশে তিনি রিপছোঁয়া নামের একটি ফেসবুক পেইজ ওপেন করে কিন্তু পেইজ রানিং ছিল না তেমন আর কখনো ভাবে ও নাই অনলাইনে ব্যবসা করবে বা উদ্দোক্তা হবে।তবে ঝোঁক ছিল চাকরি না করে নিজে কিছু একটা করবে।আজ তা পুরাপুরি সম্ভব হল তার হাজবেন্ডের সাফোর্ট আর দেশি পন্যের বিশাল প্ল্যাটফর্ম উই এর হাত ধরে।

নুসরাত জাহান রিপা বলেন,"রোজার সময়ে যখন করোনার থাবায় মানুষ হতাশায় নিমজ্জিত হচ্ছিল তখনি উই এর থেকে শেখা জ্ঞান নিয়ে হাজবেন্ডের কাছ থেকে ২০,০০০ টাকা ধার নিয়ে অনলাইনে কাজ শুরু করি। এরপর আলহামদুলিল্লাহ্ আর পিছনে তাকাতে হয়নি।এই করোনাকালীন সময়ে আমি হাজবেন্ডকে সংসার চালাতে সাহায্য করি।কেননা ও লকডাউনে পড়ে প্রবাসে যেতে পারছিলনা আর জমানো টাকাও শেষের পথে ছিল প্রায়।আজ আমি অনলাইনে প্রায় লাখ টাকার অনেক উপরে সেল করেছি আর তা কেবল দেশি পন্য নিয়ে।মোটকথা আমি একজন দেশপ্রেমী দেশি পন্যের উদ্দোক্তা।এটা নিয়ে আমি গর্ববোধ  করি।মেয়েদের দিয়েও সম্ভব এই কথাটি বিশ্বাস করি।

রিপছোঁয়া তে রয়েছে সব ধরনের দেশিয় পন্য আর সিগনেচার প্রোডাক্টস হিসাবে আছে বাংলার ঐতিহ্য জামদানী।বর্তমানে রিপছোঁয়া কাজ করছে জামদানীর ফিউশন নিয়ে যা ইতোমধ্যেই অনেকের মন জয় করে নিয়েছে।রিপছোয়াঁর জামদানী ফিউশনে রয়েছে কূর্তি, হিজাব, ওড়না আর বেবিফ্রক।আরো ফিউশন নিয়ে আসার বৃহৎ পরিকল্পনা রয়েছে রিপছোয়াঁর।

দেশসেবায় রয়েছে রিপছোঁয়া পেইজের নানামূখী পরিকল্পনা।তার অংশ হিসাবে করোনাকালীন সময়ে অভাবগ্রস্হ প্রায় ৪০ পরিবারকে খাদ্য সহায়তা দান করেছে,দূর্ঘটনা কবলিত মানুষকে অর্থ সহায়তা প্রদান করেছে।ইনশাআল্লাহ্ এ ধারা অব্যাহত থাকবে।

রিপছোঁয়ার নাম,পন্য একদিন দেশের গন্ডি পেরিয়ে বিদেশের গন্ডিতে  ছড়িয়ে পড়বে সে পরিকল্পনায় এগিয়ে যাওয়া।"

...
Md. Asaduzzaman Shakil(SJB:E501)
Mobile : 01829053021

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ