+

টেকনাফে ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

সরেজমিনবার্তা | নিউজ টি ১৩ দিন ২ ঘন্টা ৪১ সেকেন্ড আগে আপলোড হয়েছে। 660
...

কক্সবাজারের টেকনাফে ২ লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেটসহ মিয়ানমারের ৭ নাগরিককে আটক করেছে কোস্টগার্ড। এসময় ইয়াবা পাচার কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়। বুধবার ভোরে টেকনাফের শাহপরীর দ্বীপ কাটাবুনিয়া এলাকার অদূর সমুদ্রে এ ঘটনা ঘটে।টেকনাফস্থ কোস্টগার্ডের স্টেশনের ইনচার্জ লে. কমান্ডার আমিরুল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড আগে থেকেই অবস্থান নেয়। কিছু সময় পরে নাইট ভিশন যন্ত্রের মাধ্যমে একটি ট্রলার দেখতে পায়। তখন সন্দেহ হলে কোস্টগার্ডের টহল দলটি সামনে এগিয়ে ট্রলারটি থামাতে বলে। কিন্তু ট্রলারটি না থামিয়ে কোস্টগার্ডের টহল দলের উপর গুলতি নিক্ষেপ করতে থাকে। পরে কোস্টগার্ড গতিপথ পরিবর্তন করে ট্রলারটি ধরতে সক্ষম হয়। এরপর ট্রলারটি তল্লাশীকালে ২টি জেরিক্যান পায়। জেরিক্যান দুটি কেটে মোট ২৮টি প্যাকেট পাওয়া যায়। যার মধ্যে ২ লাখ ৮০ হাজার ইয়াবা ট্যাবলেট লুকায়িত ছিল। এসব ইয়াবা পাচার কাজে নিয়োজিত মিয়ানমারের ৭ জন নাগরিক আটক করা হয়। সেই সাথে ট্রলারটিও জব্দ করা হয়।আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা নিয়মিত এভাবে মিয়ানমার থেকে ইয়াবা এনে বাংলাদেশে পাচারের জন্য নিয়ে আসছিল।

মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এ হামিদুল ইসলাম সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত প্রত্যেকেই মিয়ানমার নাগরিক। দীর্ঘদিন ধরে সমুদ্র পথে ইয়াবা পাচার করে আসছে। মিয়ানমারের ৭ জন নাগরিককে আরও অধিকতর জিজ্ঞাসাবাদের পর সংশ্লিষ্ট আইনের মামলা দায়ের করে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

...
Md. Saiful Islam(SJB:E525)
Mobile : 01558813552

সম্পাদক ও প্রকাশক
মোহাম্মদ বেলাল হোছাইন ভূঁইয়া
01731 80 80 79
01798 62 56 66

ব্যাবস্থাপনা সম্পাদক
আল মামুন
01868974512

প্রধান কার্যালয় : লেভেল# ৮বি, ফরচুন শপিং মল, মৌচাক, মালিবাগ, ঢাকা - ১২১৯ | ই-মেইল: news.sorejomin@gmail.com , thana.sorejomin@gmail.com

...

©copyright 2013 All Rights Reserved By সরেজমিনবার্তা

Family LAB Hospital
সর্বশেষ সংবাদ